নারী দক্ষতা বৃদ্ধিতে শীগ্রই প্রশিক্ষণ কেন্দ্র চালুর ঘোষণা দেন ও বিনামূল্যে ৭৪ জন অসহায় নারীদের সেলাই মেশিন বিতরণ করেন মসিক মেয়র টিটু


প্রকাশের সময় : জানুয়ারী ২০, ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন / ৫১
নারী দক্ষতা বৃদ্ধিতে শীগ্রই  প্রশিক্ষণ কেন্দ্র চালুর ঘোষণা দেন ও বিনামূল্যে ৭৪ জন অসহায় নারীদের সেলাই মেশিন বিতরণ করেন মসিক মেয়র টিটু

আমিনূর ইসলাম রাব্বি, ব্যুরো প্রধান, ময়মনসিংহ বিভাগ।

১৬ ই, জানুয়ারি, রোজ মঙ্গলবার বেলা ০৩ টায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নারীদের দক্ষতা বৃদ্ধিতে ৭৪ জন দরিদ্র, অসহায় নারীর মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের মোট জনসংখ্যার অর্ধেক হলো নারী। নারীদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করা ছাড়া সুষম উন্নয়ন নিশ্চিত করা সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের সক্ষমতা বৃদ্ধিতে নানা উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় ময়মনসিংহ সিটি কর্পোরেশন,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক নারী উন্নয়নে নানা কর্মসূচি বাস্তবায়ন চলমান রেখেছে। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় লক্ষাধিক মানুষকে সহযোগিতা প্রদান করা হয়েছে। এছাড়া দক্ষতা বৃদ্ধিতে বিভিন্ন প্রশিক্ষণের আয়োজনও করা হয়েছে।

সেলাই মেশিন পাওয়া নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, এগুলো আপনাদের উপহার, এ উপহারকে যথাযথ ব্যবহার করতে হবে। নিজের ভাগ্যের উন্নয়নে পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে কাজ করে যেতে হবে নিজ নিজ অবস্থান থেকে।

তিনি আরও বলেন, (মসিক) নগরীর আকুয়া বাইপাস এলাকায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জমিতে নারীদের দক্ষতা বৃদ্ধিতে শীগ্রই একটি প্রশিক্ষণ কেন্দ্র চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। অল্প সময়ের মধ্যেই তার উদ্বোধন করা হবে।

এছাড়াও (মসিক) নগরীর উন্নয়নে ১৬০০ কোটি টাকার প্রকল্প চলমান রয়েছে। তার মধ্যে মাত্র ৩০০ কোটি টাকা ব্যয় হয়েছে। আরও ১৩০০ কোটি টাকা নগরের উন্নয়নে ব্যয় হবে, এতে শহরের চেহারা আরও স্মার্ট ও সমৃদ্ধি হবে।

বিশেষ করে মহামারী করোনা কালে ও নানা দূর্যোগে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কার্যক্রমকে তুলে ধরেন এবং নাগরিকদের প্রতি তার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, আমরা আপনাদের পাশে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও পাশে থাকবো ইনশাআল্লাহ।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে- প্যানেল মেয়র ০১ মোঃ আসিফ হোসেন ডন, প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার ও অন্যান্য, সচিব মোঃ আরিফুর রহমান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম, প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা মোঃ বুলবুল আহমেদ, জনসংযোগ কর্মকর্তা শেখ মাহাবুবুল হোসেন রাজীব সহ বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানগণ, ও বিভিন্ন গনমাধ্যম কর্মী প্রমুখ উপস্থিত ছিলেন।