নাটোরের গুরুদাসপুরে রাস্তা সংস্কারের নামে দীর্ঘ ভোগান্তি বিপাকে এলাকাবাসি।


প্রকাশের সময় : জানুয়ারী ১৫, ২০২৩, ৬:১৪ অপরাহ্ন / ২৮৫
নাটোরের গুরুদাসপুরে রাস্তা সংস্কারের নামে দীর্ঘ ভোগান্তি বিপাকে এলাকাবাসি।

নাটোরের গুরুদাসপুরে রাস্তা সংস্কারের নামে দীর্ঘ ভোগান্তি বিপাকে এলাকাবাসি।
মোঃ সোহাগ আরেফিন গুরুদাসপুর নাটোর প্রতিনিধি –
নাটোরের গুরুদাসপুরের ধারাবারিষা বিশ্বরোড মোড় থেকে ভিটা কাজিপুর (লোহার ব্রিজ) পর্যন্ত প্রায় ৫ কিমি রাস্তার  অবস্থা বেহাল ও নাজুক । রাস্তায় সৃষ্টি হয়েছে ছোট বড় অনেক খানা-খন্দের।দুর্ঘটনা যেন নিত্যদিনের সঙ্গী। বিপাকে পড়েছেন এলাকাবাসি ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। প্রতিদিন কয়েকটি গ্রামের হাজারো মানুষের বিভিন্ন কর্মব্যস্ততায়  যাতায়াতের একমাত্র মাধ্যম হলো এই রাস্তা। তাছাড়া এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত কোমলমতি শিক্ষার্থীরা বিদ্যালয় ও কলেজে যায়। চলাচল করে ভ্যান, অটোভ্যান, সিএনজি,বোরাকসহ বিভিন্ন ধরণের যানবাহন।
শুষ্ক মৌসুমে বাতাসে উড়তে থাকে রাস্তার প্রচুর ধুলোবালি । যা জনজীবনের জন্য খুবই মারাত্বক রুপ ধারণ করছে এবং পরিবেশের জন্য হুমকিস্বরূপ। ধুলাবালি বাতাসের সাথে উরে রাস্তা সংলগ্ন  বসতঘরের ভেতরে চলে যাচ্ছে। চালের সাথে লেগে বিশেষত টিনের চাল নষ্ট করে ফেলছে। এমনকি রাস্তার আশেপাশে  গাছপালার ডালে ও পাতায় লাল বর্ণ ধারন করেছে। এ যেন এক লাল পাতার গাছ।
গত দুই বছর ধরে রাস্তা সংস্কারের নামে বিপাকে ফেলে রখেছেন গ্রামের হাজারো বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে। দফায় দফায় কাজে এসে আশ্বাস  দিলেও কর্তৃপক্ষ ধরাছোঁয়ার  বাহিরে। এমন  দুর্বিষহ জনজীবন থেকে বাঁচতে চান গ্রামের হাজারও মানুষ। রাস্তার এমন বেহাল অবস্থা থাকলে ধুলাবালির কারণে  পরিবেশের উপর বিরূপ প্রভাব ফেলবে।  এছাড়াও প্রচুর ধুলাবালীর কারণে শিশু থেকে শুরু করে বিভিন্ন বয়সী মানুষের নানা ধরনের জটিল সমস্যার সৃষ্টি হচ্ছে। এলাকায় সর্দি,  হাঁচি, কাশি, এলার্জির প্রভাব, হাঁপানীসহ বিভিন্ন ধরনের রোগ প্রাদুর্ভাব দেখা দিচ্ছে। একজন অটো ভ্যানচালক বলেন,  রাস্তার খোয়া উঠে গেছে । জায়গা জায়গা ছোট বড় গর্ত হয়েছে আমি হার্টের  রোগী, ভ্যান চালাতে কষ্ট হয় এবং রোগ বেড়ে যায়। অন্য কোন কাজ করতে না পেরে এভাবেই ভ্যান চালাই।
স্থানীয় জনগণ ও সুশীল সমাজের দাবি, এমন দুর্বিষহ জনজীবন থেকে দ্রুত মুক্তি দেয়া হোক। এ জন্য মাননীয় সংসদ আব্দুল কুদ্দুস এমপি ও ঠেকাদারী প্রতিষ্ঠানের মালিক নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমযানের প্রতি দৃষ্টি আরোপ করে বলেন, আমরা আমাদের এমপিকে যেভাবে ভালোবেসে বার বার নির্বাচিত করে পার্লামেন্টের সদস্য বানিয়েছি, ঠিক তেমনি করে আমরাও রমজান ভাইকে ভালোবাসি তিনি আমাদের এই কাজটা করে দিলে আমারা এলাকাবাসী কৃতজ্ঞ থাকবো। অনেকে বলেন, শুধুমাত্র এসব ভোগান্তির কারণে জনগণ সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গিকারকে প্রশ্নবিদ্ধ করছে। সরকারের ভাবমূর্তি  নষ্ট হচ্ছে এলাকায়। এজন্য দ্রুত সমস্যা সমাধানের জন্য যথাযথ কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করা হচ্ছে।