হবিগঞ্জের নবীগঞ্জ বাগাউড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও  সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন পালিত হয়েছে।


প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২২, ৭:০৬ অপরাহ্ন / ৩৬৪
হবিগঞ্জের নবীগঞ্জ বাগাউড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও  সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন পালিত হয়েছে।
নবীগঞ্জ বাগাউড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও  সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপন পালিত হয়েছে।
স্বপন রবি দাশ,নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকেঃ
হবিগঞ্জের নবীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের  সহযোগিতায় ও নবীগঞ্জ বাগাউড়া কিশোর কিশোরী ক্লাবে আলোচনা সভা ও  সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত শুক্রবার(১৬ই ডিসেম্বর)বিকাল ৩টায় কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটার সুমি দাশ ও সংগীত শিক্ষক এখলাছুর রহমান আজাদের যৌথ সঞ্চালনায় আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও গীতিকার এম.মুজিবুর রহমান৷ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকা নবীগঞ্জ উপজেলা প্রতিনিধি নির্ভিক সাংবাদিক স্বপন রবি দাশ। বাগাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক শিক্ষিকা, কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থী, অভিভাবকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এম.মুজিবুর রহমান, তার বক্তব্যের শুরুতেই সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহীদ হওয়া সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন৷ তিনি বলেন, যার জন্ম না হলে আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেতামনা, সেই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে নতুন প্রজন্মকে সুশিক্ষিত করে গড়ে  তুলতে হবে৷ আরো বলেন আমি এর আগে এই কিশোর কিশোরী ক্লাব সম্পর্কে বেশি কিছু জানতাম না। পরে জানার পর আমার অনেক ভালো লেগেছে। তবে জীবনের জন্য দরকারি নানা বিষয় যেমন: বয়ঃসন্ধিকালের সমস্যা কীভাবে মোকাবিলা করা যায়, শিশুবিবাহ, যৌতুক, নারী নির্যাতন, শিশু পাচার, এইডস কীভাবে প্রতিরোধ করা যায় ইত্যাদি বিষয়ে শিক্ষার্থীদের শেখাতে হবে। সাংবাদিক স্বপন রবি দাশ বলেন বাগাউড়া কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীরা এতো সুন্দর গান গাইতে পারে তা দেখে আমি অভিভূত।কিশোর-কিশোরীদের জীবনমানের উন্নয়নে সরকারি ও বেসরকারিভাবে বেশ বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়। এসব কর্মসূচির মাধ্যমে কিশোর-কিশোরীরা উপকৃত হচ্ছে। ভবিষ্যৎ প্রজন্মকে বিশেষ করে নারীসমাজকে সঠিকভাবে গড়ে তুলতে এবং পারিবারিক বৈষম্যের শিকার কিশোরীদের সমাজের উন্নয়নের মূলধারায় অন্তর্ভুক্ত করতে সরকার দেশের বিভিন্ন জেলা উপজেলায় এসব ক্লাব স্থাপন করেছেন। আশা করছি এই শিশুরা আগামী দিনে আরও ভালো কিছু করবে। নানা আলোচনার মধ্যে দিয়ে ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিযোগিতায় আবৃত্তি, সংগীত ও নৃত্য প্রদর্শন করা হয়। পরে বিজয়ী প্রতিযোগিতাদের মাঝে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও শিক্ষক শিক্ষিকা  পুরুস্কার বিতরণ করেন।
প্রেরক
স্বপন রবি দাশ
নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
মোবাইলঃ ০১৭০৩-৫৬৮৮৯৭
তারিখঃ ১৭-১২-২০২২ইং