নন্দীগ্রাম থানা পুলিশের হাতে সিংড়ার শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুল গ্রেফতার


প্রকাশের সময় : জানুয়ারী ২৯, ২০২৩, ১২:৩২ পূর্বাহ্ন / ৩০০
নন্দীগ্রাম থানা পুলিশের হাতে সিংড়ার শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুল গ্রেফতার

নন্দীগ্রাম (বগুড়া) সংবাদদাতাঃ- নাটোরের সিংড়া উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুল কে গাঁজাসহ গ্রেফতার করেছে নন্দীগ্রাম থানা পুলিশ। শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুল সিংড়া উপজেলার বিবির আধখোলা গ্রামের মৃত সমতুল্য প্রামানিকের ছেলে। মকবুল এলাকার চিহ্নিত শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে ১০/১২ টিরও বেশি মাদক মামলা চলমান রয়েছে।

গত বুধবার (২৫শে জানুয়ারি) উপজেলার সদর ইউনিয়নের রনবাঘা এলাকায় মাদকসহ শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুল অবস্থান করছে এমন তথ্য পেয়ে নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেনের দিক-নির্দেশনায় থানার চৌকস পুলিশ কর্মকর্তা এএসআই আবুল কালাম আজাদ অভিযান চালিয়ে ২শ গ্রাম গাঁজাসহ মকবুলকে গ্রেফতার করে।

এলাকাবাসী জানান, মাদক ব্যবসায়ী মকবুলের বাড়ি বগুড়া টু নাটোর জেলার সিমান্তবর্তী হওয়া খুচরা মাদক ব্যবসায়ী থেকে শীর্ষ মাদক ব্যবসায়ী (ডিলার) বনে গেছে। দুই জেলাসহ দুর দুরান্ত থেকে ছোট বড় মাদক ব্যবসায়ীরা মকবুলের কাছ থেকে পাইকারীতে মাদক কিনে নিয়ে যায় এবং পরে খুচরা বিক্রি করে। শুধুমাত্র মাদক বিক্রির টাকায় মকবুল এখন জিরো থেকে কোটিপতি। নির্মান করছেন বিলাশবহুল ডিল্ডিং বাড়ি। ছেলেকে করে দিয়েছে ব্যবসা প্রতিষ্ঠান। এলাকায় গড়ে তুলেছেন মাদকের সাম্রাজ্য। যুব-সমাজ, ছাত্র-সমাজকে মাদকের ধ্বংসলীলা থেকে বাঁচাতে এই শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুলের ব্যাপারে স্থায়ী জোরালো পদক্ষেপ গ্রহনের জন্য পুলিশ, ডিবি, র‍্যাব সহ প্রসাশনের উর্ধ্বতম কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান এলাকাবাসী।

পরিচয় গোপন রাখার শর্তে এক মাদকসেবী বলেন, মকবুলের কাছে ৩ কোয়ালিটির গাঁজার পসরা সাজানো থাকে। কোয়ালিটির ধরন অনুযায়ী মুল্য তালিকা আলাদা। এছাড়াও বিভিন্ন প্রকার মাদক বিক্রেতা এই মকবুল।

শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুল কে গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করে অভিযান পরিচালনাকারী এএসআই আবুল কালাম আজাদ বলেন, নন্দীগ্রাম উপজেলাকে মাদক মুক্ত রাখতে ওসি স্যারের নির্দেশে কঠোর অবস্থানে রয়েছে থানা পুলিশ। বর্তমানে নন্দীগ্রামে কোন চিহ্নিত মাদক ব্যবসায়ী নেই। বিশেষ করে মাদকের বিষয়ে নন্দীগ্রাম থানা পুলিশ চারিদিকে সজাগ দৃষ্টি রেখেছে। তার ধারাবাহিকতায় সিংড়া উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী মকবুলকে রনবাঘা এলাকা থেকে গাঁজা সহ গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।