নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে আব্দুল আহাদকে বহিস্কার


প্রকাশের সময় : জানুয়ারী ২৭, ২০২৩, ১০:৪৩ অপরাহ্ন / ১১০০
নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে আব্দুল আহাদকে বহিস্কার

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ- বগুড়ার নন্দীগ্রাম উপজেলার তরুন ও প্রশিক্ষন প্রাপ্ত সাংবাদিকদের নিয়ে গঠিত নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাবের যুগ্ম-সাধারন সম্পাদক আব্দুল আহাদকে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। শুক্রবার (২৭শে জানুয়ারী) প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আমিনুল ইসলাম জুয়েল এবং সাধারন সম্পাদক সাংবাদিক এমদাদুল হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আব্দুল আহাদের বিরুদ্ধে বিভিন্ন অপকর্ম ও সাংগঠনিক আইন বিরোধী কর্মকান্ড সহ শৃংখলা ভঙ্গের অভিযোগের ভিত্তিতে গত ২৪শে জানুয়ারী প্রেসক্লাবের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী আব্দুল আহাদকে মৌখিক ভাবে ৭ কর্ম দিবসের মধ্যে তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে জবাব দিতে বলা হয়। কিন্তু সে তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে জবাব না দিয়ে গত বুধবার (২৫শে জানুয়ারী) তার ফেসবুক আইডিতে প্রেসক্লাব থেকে অব্যাহতি নিলাম মর্মে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করে, আমি আব্দুল আহাদ নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে নিজ ইচ্ছায় অব্যাহতি নিলাম। এছাড়াও পত্রিকায় নিউজ আকারে প্রকাশ করে নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে সরে গেল আব্দুল আহাদ। কিন্তু দুই দিন পেরিয়ে গেলেও তার অব্যাহতির বিষয়ে প্রেসক্লাবে লিখিত কোন কাগজ পাঠাননি।

আব্দুল আহাদের বিরুদ্ধে অভিযোগ এবং সাংগঠনিক শৃংখলা ভঙ্গের এমন ঘটনায় শুক্রবার (২৭শে জানুয়ারী) প্রেসক্লাবের এক জরুরী সভা ডাকা হয়। সভায় প্রেসক্লাবের সকল সদস্যদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে রেজুলেশনের মাধ্যমে আব্দুল আহাদ কে নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাবের যুগ্ম-সাধারন সম্পাদক পদসহ প্রাথমিক সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিস্কার করা হয়। সুতরাং অত্র ২৭/০১/২০২৩ইং হতে আব্দুল আহাদ নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাবের কেউ না। প্রেসক্লাবের সাথে তার কোন সম্পৃক্ততা নেই। তার কোন কর্মকান্ড নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব দায়ভার বহন করবেনা।

এবিষয়ে নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম জুয়েল বলেন, আইন বিরোধী কর্মকান্ড ও শৃংখলা ভঙ্গের কারনে এর আগেও আব্দুল আহাদ সাময়িক বহিস্কার হয়েছিল। সকল প্রকার অপরাধ মূলক কর্মকান্ড থেকে বিরত থাকার সর্তে তার লিখিত আবেদনের ভিত্তিতে তার বহিস্কারের আদেশ স্থগিত করা হয়েছিল। পূনরায় একই কর্মকান্ডের অভিযোগ ও অভিযোগের সত্যতার প্রমান পাওয়ায় এবং প্রেসক্লাবের আচরন বিধি লঙ্ঘন ও শৃংখলা ভঙ্গের কারনে এবার আব্দুল আহাদ কে সর্বসম্মতিক্রমে আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। সেই সাথে আব্দুল আহাদের সাথে ইউনাইটেড প্রেসক্লাবের কোন সদস্য কোন প্রকার সম্পর্ক বা কোন প্রকার যোগাযোগ না রাখার বিষয়েও সভায় সিদ্ধান গ্রহন করা হয়েছে।

আব্দুল আহাদের বহিস্কারের বিষয়টি বিভিন্ন দফতরে অবগত করার প্রস্তুতি চলছে বলেও জানান নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম জুয়েল।