দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বাড়ছেই। প্রতিদিন আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যু।


প্রকাশের সময় : নভেম্বর ৩০, ২০২২, ৯:২৪ অপরাহ্ন / ৪১০
দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বাড়ছেই। প্রতিদিন আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যু।
ঢাকা জেলা প্রতিনিধিঃ
দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বাড়ছেই। প্রতিদিন আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যু। এ অবস্থায় এডিস মশার লার্ভা ও উড়ন্ত মশা নিধনের দ্রুত উদ্যোগ নেওয়া প্রয়োজন বলে মনে করছেন স্বাস্থ্য ও সংক্রমণ বিশেষজ্ঞরা। এরই ধারাবাহিকতায় ডেঙ্গুর ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় আজ মঙ্গলবার (২৯শে নভেম্বর ) সকাল থেকে মশক নিধনে তিনদিনব্যাপী ‘ক্রাশ প্রোগ্রাম’ কর্মসূচি হাতে নিয়েছে ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের অঞ্চল-৩ এর অন্তর্ভুক্ত ২৬ নং ওয়ার্ড।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মাননীয় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাহেবে নির্দেশনায় কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর  রহমান মানিক সাহেবের সার্বিক তত্ত্বাবধানে উপস্হিত ছিলেন অঞ্চল-৩ এর আঞ্চলিক নির্বাহী জনাব বাবর আলী মীর, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ফাতেমা তুজ জোহরা, মশক নিয়ন্ত্রণ পরিদর্শক মোঃ ইমরান হোসেন সহ উক্ত ওয়ার্ড ও সংযুক্ত ওয়ার্ডের মশককর্মীবৃন্দ।
এসময় ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর  রহমান মানিক বলেন এডিশ মশা সাধারণত বাসাবাড়ির ভেতর বা আঙিনায় জন্মায়। যেখানে সিটি করপোরেশনের লোকজনের যাওয়ার খুব বেশি সুযোগ থাকে না। তাই নিজ উদ্যোগে বাড়ি মালিক বা বাসিন্দাদের বাড়ির আঙিনা পরিষ্কার রাখতে হবে। কোনো পাত্রে যেন তিনদিনের বেশি  পানি জমে না থাকে।  অন্যান্য বছরের তুলনায় এবার এডিশ মশা নিধনে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। কিন্তু তারপরও প্রচুর মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছেন। এ জ্বর থেকে বাচঁতে নাগরিকদেরও করণীয় রয়েছে। প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সচেতন থাকতে হবে।