তাহিরপুরে ফসল রক্ষা বাঁধ নির্মানে গণশুনানী কার্যক্রম সমাপ্তি হয়েছে। 


প্রকাশের সময় : ডিসেম্বর ১৩, ২০২২, ৭:৫৮ অপরাহ্ন / ৩৮১
তাহিরপুরে ফসল রক্ষা বাঁধ নির্মানে গণশুনানী কার্যক্রম সমাপ্তি হয়েছে। 
তাহিরপুরে ফসল রক্ষা বাঁধ নির্মানে গণশুনানী কার্যক্রম সমাপ্তি হয়েছে। 
শওকত হাসান, তাহিরপুর  প্রতিনিধিঃ-
তাহিরপুরে হাওরের ফসল রক্ষা বাঁধ নির্মানে গণশুনানী কার্যক্রম সমাপ্তি হয়েছে। সোমবার দিনব্যাপী উপজেলার বালিজুরী, বাদাঘাট ও তাহিরপুর সদর ইউনিয়নে পৃথক পৃথক ভাবে গণশুনানীর মধ্য দিয়ে এ কার্যক্রমের সমাপ্তি করা হয়। গণশুনানী কার্যক্রমে সভাপতিত্ব করেন তাহিরপুর উপজেলা কাবিটা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সভাপতি ও তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা। ২০২২-২০২৩ অর্থ বছরের হাওর এলাকায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্থ বাঁধ মেরামত, সংস্কার, স্কীম প্রণয়ন ও বাস্তবায়নের লক্ষ্যে এ গণশুনানী কার্যক্রম  অনুষ্ঠিত হয়েছে।
গণশুনানী কার্যক্রমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের তাহিরপুরে কর্মরত উপসহকারী প্রকৌশলী মো. শওকত উজ্জামান, উপজেলা কাবিটা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য ও প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুনাব আলী, বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, বালিজুরী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল মিয়া,  উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন,বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, ইসলাম উদ্দিন, ইউপি সদস্য জয় রায়, সাংবাদিক রমেন্দ্র নারায়ন বৈশাখ প্রমূখ।
এছাড়াও উপজেলা কাবিটা প্রকল্প বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সদস্য, প্রতিটি ইউনিয়নের কৃষক, মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। গণশুনানীতে বিগত বছরের পানি উন্নয়ন বোর্ডের নির্মানাধীন প্রকল্পের পাশাপাশি হাওর এলাকার কৃষকদের দাবীর প্রেক্ষিতে নতুন নতুন প্রকল্পের সুপারিশ গ্রহণ করা হয়।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা বলেন, সোমবার বালিজুরী, বাদাঘাট ও তাহিরপুর সদর ইউনিয়নের কৃষকদের উপস্থিতিতে গণশুনানী কার্যক্রম সমাপ্তি করা হয়েছে।
তাহিরপুরে ভর্তুকিতে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ
তাহিরপুরে কৃষকদের মাঝে ধান কাটার মেশিন কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হয়েছে।
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
সোমবার দুপুরে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে উপজেলা কৃষি অফিসের আয়োজনে একজন কৃষকের হাতে একটি কম্বাইন্ড হারভেস্টার তুলে দেন তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. হাসান উদ-দৌলা।
২০২২-২৩ মৌসুমের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় শতকরা ৭০% ভর্তুকিতে কম্বাইন্ড হারভেস্টার পাওয়া কৃষক হলেন- উপজেলার সদর ইউনিয়নের রতনশ্রী গ্রামের হাসান শাহারীয়া।
এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবু সালেহ মোহাম্মদ সালাহ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আসাদুজ্জামান, সাংবাদিক শওকত হাসান, মনিরাজ শাহ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
তাহিরপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান উদ-দৌলা জানান, কম্বাইন্ড হারভেস্টার যন্ত্রের মাধ্যমে কৃষক একই সাথে ধান কর্তন, মাড়াই, ঝাড়াই ও বস্তা ভর্তি করতে পারবেন। ফলে কৃষকের উৎপাদন খরচ অনেকাংশে কমে যাবে এবং কৃষকের আয় বাড়বে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬২৩২

 

মাধবপুরে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি:
হবিগঞ্জের মাধবপুরে সায়হাম গ্রুপের উদ্যোগে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
সোমবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলার ধর্মঘর, চৌমুহনী, বহরা ইউনিয়নের শীর্তাত মানুষের হাতে কম্বল তুলে দেন সায়হাম টেক্সটাইল মিলের চেয়ারম্যান ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান। এসময় উপস্থিত ছিলেন, ধর্মঘর ইউ/পির সাবেক চেয়ারম্যান সামসুল ইসলাম কামাল, চৌমুহনী ইউ/পি চেয়ারম্যান মাহবুবুর রহমান সোহাগ, উপজেলা বিএনপি সহ-সভাপতি হাজী অলি উল্লাহ, সমাজ সেবক বজলুর রহমান ভূইয়া, আমজাদ আলী শাহীন, ফরিদুর রহমান, মুফতি শফিকুল ইসলাম ডালিম, ইউ/পি সদস্য মামুন মিয়া, সায়হাম গ্রুপের কর্মকর্তা মোস্তফা কামাল বাবুল প্রমুখ।
উল্লেখ, মাধবপুর, চুনারুঘাট, সুনামগঞ্জের শাল্লা ও নাসিরনগর উপজেলার একাংশের প্রায় ২০ হাজার পরিবারের মধ্যে শীত বস্ত্র বিতরণ করা হবে।
বার্তা প্রেরক
নাহিদ মিয়া
০১৭৫২১৮২৪৬৭