তাহিরপুরে নানা কর্মসূচীতে প্রতিবন্ধী দিবস উদযাপন। 


প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২২, ৭:০২ অপরাহ্ন / ৪১৩
তাহিরপুরে নানা কর্মসূচীতে প্রতিবন্ধী দিবস উদযাপন। 
তাহিরপুরে নানা কর্মসূচীতে প্রতিবন্ধী দিবস উদযাপন। 
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
তাহিরপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস/২০২২ইং  উদযাপন করা হয়েছে। শনিবার সকালে উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ও উপজেলা প্রতিবন্ধী অটিজম বিদ্যালয়ের আয়োজনে একটি র‍্যালী উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা বঙ্গবন্ধু কনফারেন্স হলরুমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অমল কান্তি কর ও জেলা পরিষদ সদস্য মজিবুর রহমান।
সাংবাদিক শওকত হাসানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন তাহিরপুর এপি ম্যানেজার বিভূদান বিশ্বাস, উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ও প্রতিবন্ধী অটিজম বিদ্যালয়ের সভাপতি আবুল নুর আহমদ খান, প্রতিবন্ধী সদস্য দেলোয়ার হোসেন, আলী ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে প্রতিবন্ধী শিশুদের নিত্য পরিবেশন, কবিতা আবৃতি, দেশাত্মবোধক গান পরিবেশন হয়। পরে উপস্থিত অতিথিবৃন্দ প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও প্রতিবন্ধী বান্ধব সামগ্রী বিতরন করেন।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬২৩২
**তাহিরপুর হানাদার মুক্ত দিবস ৪ ডিসেম্বর।**
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
তাহিরপুর হানাদার মুক্ত দিবস ৪ ডিসেম্বর।
১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বর্বর বাহিনীরা তাহিরপুর উপজেলার ট্যাকেরঘাট সাব সেক্টরের বীর মুক্তিযোদ্ধাদের সাথে সম্মুখ যুদ্ধে পরাজিত হয়ে তাহিরপুর ছেড়ে পালিয়ে যায়।
হানাদার মুক্ত দিবস উপলক্ষে তাহিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে আগামীকাল র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ লক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে এলাকাজুড়ে ব্যাপক মাইকিং, পোস্টরিং ও প্রচারণা চালানো হয়েছে।
তাহিরপুর উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বলেন, তাহিরপুর হানাদার মুক্ত দিবসের
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬২৩২