“তাহিরপুরে জেলের মাছ ধরার ছাঁইয়ে অজগর সাপ”


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ৪:০১ অপরাহ্ন / ৩০৯
“তাহিরপুরে জেলের মাছ ধরার ছাঁইয়ে অজগর সাপ”
“তাহিরপুরে জেলের মাছ ধরার ছাঁইয়ে অজগর সাপ”
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
সুনামগঞ্জের তাহিরপুরে জেলের মাছ ধরার ছাঁইয়ে একটি অজগর সাপ ধরা পড়েছে। প্রথমে বড় মাছ ভেবে আনন্দিত হলেও পরে অজগর সাপ দেখে ভায়ে চিৎকার দিয়ে উঠে। বুধবার সকাল ৭টার দিকে উপজেলার বড়দল দক্ষিণ ইউনিয়নের হলহলিয়া চরগাঁও এলাকার মহিষমারা বিলে এই সাপটি ধরা পড়ে।
হলহলিয়া চরগাঁও গ্রামবাসী সূত্রে জানাযায়, হলহলিয়া চরগাঁও গ্রামের মনসুর আলী (৫০) স্থানীয় মহিষমারা বিলে মাছ ধরার জন্য ছাঁই রাখেন। সকালে তার বারো বছর বয়সী ছোট ছেলে ছাঁইয়ের কাছে গেলে প্রথমে বড় মাছ ভেবে আনন্দিত হলেও পরে অজগরটিকে দেখেতে পায়। সাপটিকে দেখে চিৎকার দিলে গ্রামের লোকজনের এগিয়ে আসে।  এ খবর ছড়িয়ে পড়লে গ্রামের লোকজনের সহযোগিতায় সাপটিকে ধরে একটি বস্তার মধ্যে আটক করে রাখেন মনসুর আলী।
স্থানীয়রা বলছেন, এটি একটি অজগরের বাচ্চা হবে। সাপটি লম্বায় ৫-৭ হাত এবং ৬-৭কেজি ওজনের হবে। তাঁদের ধারণা এটি ভারত সীমান্তের পাহাড়ি এলাকা থেকে রাতের কোনো এক সময় এখানে এসে আটকা পড়ে।
মনসুর আলী বলেন, সাপটিকে বস্তায় ভরে রেখেছি। দিনভর অনেক সাপুড়ে সাপটিকে নিতে আমার সাথে যোগাযোগ করলে আমি তাদেরকে দিতে না করেছি। কিছুটা ভয় লাগলেও সাপটিকে চোখে চোখে রাখতে রাতটা না ঘুমিয়ে কাটিয়েছি।
তিনি আরো জানান, আজ বৃহস্পতিবার বিকাল ৩ টায় বনবিট কর্মকর্তা এসে সাপটিকে অবমুক্ত করার জন্য নিয়ে যান।
তাহিরপুরের বনবিট কর্মকর্তা খান মো. আনোয়ার হোসেন বলেন, সাপটিকে সীমান্তবর্তী বড়গোপ টিলা এলাকায় অবমুক্ত করা হবে।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬২৩২
২০/১০/২২