“তাহিরপুরে এক ঘন্টার পরিবার পরিকল্পনা কর্মকর্তা কিশোরী অন্তরা”


প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২২, ৪:০৮ অপরাহ্ন / ৪৩৫
“তাহিরপুরে এক ঘন্টার পরিবার পরিকল্পনা কর্মকর্তা কিশোরী অন্তরা”
তাহিরপুরে এক ঘন্টার পরিবার পরিকল্পনা কর্মকর্তা কিশোরী অন্তরা
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
সুনামগঞ্জের তাহিরপুরে এক ঘন্টার জন্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা হয়েছিলেন ক্ষুদ্র নৃগোষ্ঠীর কিশোরী অন্তরা সূচি হাজং।
মাত্র এক ঘণ্টার জন্য দায়িত্ব নিয়েই অন্তরা তার বক্তব্যে বলেন, উপজেলায় কৌশল বান্ধব স্বাস্থ্যসেবার মান উন্নয়ন, প্রজনন স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়ন করবো। ইউনিয়ন পরিবার কল্যাণ কেন্দ্রসহ মাঠ পর্যায়ে জনবল নিয়োগের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা এবং এ প্রতিষ্ঠানটিকে দুর্নীতি মুক্ত রাখার আহবান জানান তিনি। অন্তরা সূচি হাজং এনসিটিএফ রাজাই কমিটির সাধারণ সম্পাদক।
‘গার্লস টেকওভার’ শীর্ষক কর্মশালায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিনের কাছ থেকে এক ঘণ্টার জন্য প্রতীকী পরিবার পরিকল্পনা কর্মকর্তার দায়িত্ব নিয়েই এ কথা বলেন অন্তরা। “গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ” এ প্রতিপাদ্যে রবিবার (১৬অক্টোবর) সকাল ১১টায় বেসরকারী উন্নয়ন সংস্থা ইরা ও প্লান ইন্টারন্যাশনালের সহযোগিতায় ওয়াই-মুভস প্রকল্প কর্তৃক উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের হলরুমে এ কর্মশালার আয়োজন করা হয়।
উন্নয়ন সংস্থা ইরা’র প্রজেক্ট অফিসার ফয়সাল আহমদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন, উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেন এর উপজেলা কো-অর্ডিনেটর  সিদ্দিকুর রহমান, সাংবাদিক শওকত হাসান প্রমুখ।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬২৩২