ঝিনাইদহে ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।


প্রকাশের সময় : জানুয়ারী ১৭, ২০২৩, ৭:০৫ অপরাহ্ন / ৫০৫
ঝিনাইদহে ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
ঝিনাইদহে ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।
মোঃ শামীম হোসেন- খুলনা
ঝিনাইদহের কালীগঞ্জে নকশি কাঁথা এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। ফলে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে এতে যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। রোববার রাত ৮টার পরে সুন্দরপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কালীগঞ্জ মোবারকগঞ্জ রেলস্টেশনের মাস্টার শাহজাহান শেখ এসব তথ্য নিশ্চিত করেন। শাহজাহান শেখ বলেন, ‘রাত ৮টার দিকে গোয়ালন্দ থেকে নকশি কাঁথা এক্সপ্রেস ট্রেন যাত্রী নিয়ে খুলনার উদ্দেশে আসছিল। পথে কালীগঞ্জের সুন্দরপুর এলাকায় পৌঁছালে দুটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকেই সারা দেশের সঙ্গে খুলনার রেল যোগাযোগ বন্ধ রয়েছে। তবে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন খবর দেওয়া হয়েছে। হয়তো তাদের পৌঁছাতে তিন ঘণ্টার মতো সময় লাগতে পারে। তবে ঠিক কী কারণে এমন হয়েছে, তা এখনই বলা যাচ্ছে না।
খুলনার দাকোপে ফ্রান্স প্রবাসী “মার্ক রায়”এর সহযোগিতায় শীতবস্ত্র বিতরন করা হয়। 
মোঃ শামীম হোসেন – খুলনা –
খুলনার দাকোপ উপজেলার দাকোপ ইউনিয়ন পোদ্দারগঞ্জ ফেরিঘাটে শীতার্ত মানুষের প্রতি উষ্ণতা প্রদানের জন্য ইউরোপিয়ান বাংলাদেশ খ্রীষ্টিয়ান এসোসিয়েশানের (লাভ ফর বাংলাদেশ) অনুদানে সকালে শীতবস্ত্র বিতরণ করা হয়। বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, শিল্পী, গীতিকার, কবি ও আওয়ামীলীগ কর্মি গৌতম সরকার কাঁকনের আহ্বানে ফ্রান্সের তুলুজ শহর প্রবাসী মার্ক রায় এই সহযোগিতা প্রদান করেন। তরুন ও উদীয়মান সাংস্কৃতিক কর্মী রিংকন গাইনের সঞ্চলনায় ও দাকোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়ের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন দাকোপ উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন। ইউরোপিয়ান বাংলাদেশ খ্রীষ্টিয়ান এসোসিয়েশানের অনুদানে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আলোকিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি রোজারিও ডি-কস্টা, সাধারণ সম্পাদক মার্ক রায়, স্যোসাল ওয়ার্কার মিসেস প্রনতি ক্রুজ, খুলনা জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ও হিন্দু বৌদ্ধ খ্রীষ্টিয়ান ঐক্য যুব পরিষদের সভাপতি মিঃ নিক্সন ঘোষ, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি অনিল কৃষ্ণ মোড়ল, দাকোপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সুপদ রায়, সাধারণ সম্পাদক ক্ষিতিষ চন্দ্র রায়, বাজুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মির্জা সাইফুল ইসলাম টুটুল, দাকোপ থানা পুলিশে ওসি তদন্ত শেখ শাহীনূর রহমান, চালনা পৌর সভার প্যানেল মেয়র মেহেদী হাসান বুলবুল, লারা ফাউন্ডেশন বাংলাদেশের প্রোগ্রাম ডিরেক্টর ও মানবিক কর্মী মিঃ সেক্সপিয়ার রায়, যুব লীগ নেতা সঞ্জীব রায়, দাকোপ প্রেসক্লাব সভাপতি শিপন ভূঁইয়া, সহ সভাপতি স্বপন কুমার রায়, সিনিয়র সাংবাদিক দীপক কুমার রায়, পারুল বেগম, ডাঃ মিজানুর রহমান, মোকলেছুর রহমান, ছাত্রলীগ কর্মী মামুন সরদার, এবি আসাদ, সবুজ রায়, ইমরান হোসেন প্রমূখ। এ সময় চালনা পৌরসভা, পানখালী, বাজুয়া ও দাকোপ ইউনিয়নের হতদরিদ্র পরিবারে এই সহযোগিতা প্রদান করা হয়।
খুলনায় তেমন শীত না থাকলেও কুয়াশায় ঢেকে রয়েছে চারপাশ।
মোঃ শামীম হোসেন – খুলনা –
রোববার ছিলো মাঘের প্রথম দিন। প্রবাদে আছে, ‘মাঘের শীতে বাঘ পালায়’। তবে খুলনায় তেমন শীত না থাকলেও কুয়াশায় ঢেকে রয়েছে চারপাশ। রবিবার (১৫ জানুয়ারি) সাড়ে ৯টা পর্যন্ত ১০-২০ মিটার দূরত্বে কিছু দেখার উপায় ছিল না। দুর্ঘটনা এড়াতে আলো জ্বেলে চলছে যানবাহন। খুলনা শহরের জিরো পয়েন্ট এলাকায় পথচারী হেলাল শেখ বলেন, ‘সকালে কুয়াশার কারণে সড়কে গাড়িগুলো যেন সিনেমাটিকভাবে (স্লো মোশনে) চলছিল। সব গাড়িরই হেডলাইট জ্বলছিল। টুটপাড়া কবরখানা এলাকার আলমগীর হেসেন বলেন, ‘কুয়াশার কারণে সকাল ৭টার দিকে সড়ক ফাঁকা ছিল। এরপর থেকে কিছু গাড়ি ধীরগতিতে চলতে দেখা যায়। খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল আজাদ বলেন, ‘মাঘের প্রথম দিন কুয়াশাচ্ছন্ন থাকলেও তেমন শীত অনুভূত হয়নি। কারণ কুয়াশাচ্ছন্ন পরিবেশে কোনও বাতাস ছিল না। এমন পরিস্থিতি আগামীকাল থেকে পরিবর্তন হতে পারে। শীতের তীব্রতা বাড়তে পারে।’
আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, ভারত থেকে পশ্চিমা মেঘের প্রভাবে আজ তাপমাত্রা কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। ১৬ ও ১৭ জানুয়ারি ভারতে বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা যাচ্ছে। তার প্রভাবে এখানেও তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। এই সময় বিক্ষিপ্তভাবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাতাসে আর্দ্রতা বেশি থাকলে ঢাকাতেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। ধারণা করা হচ্ছে, এই সময় তাপমাত্রা আরও কমে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ হতে পারে।

খুলনা বিভাগের আরো খবর

আরও খবর