‘জয়পুরহাটে দুই ভুয়া চক্র র্যাবের হাতে আটক’


প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২২, ৫:৫২ অপরাহ্ন / ৩০৬
‘জয়পুরহাটে দুই ভুয়া চক্র র্যাবের হাতে আটক’
‘জয়পুরহাটে দুই ভুয়া চক্র র্যাবের হাতে আটক’
মোঃ আমজাদ হোসেন, জয়পুরহাট জেলা প্রতিনিধি –
সেনাবাহিনীতে চাকুরীর প্রলোভন দেখিয়ে চাকুরী প্রার্থীদের নিকট ভূয়া নিয়োগপত্র দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের মুলহোতাসহ ২ সদস্যকে আটক করেছে র‍্যাব-৫ জয়পুরহাট জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।গত শুক্রবার বিকেলে নওগাঁ জেলার ধামুরইরহাট উপজেলার জাহান বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।
আটক প্রতারকরা হলেন গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার উদয়সাগর গ্রামের মৃত আঃ গনির পুত্র মোঃ শাহ আলম(৪৫) ও দিনাজপুরের হাকিমপুর উপজেলার জাংগই বাজারের মোঃ আজাদ আলীর পুত্র শাহাজুল(৩০)। শুক্রবার সন্ধ্যায় র‍্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের আটকের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক মেজর মোস্তফা জামান জানান, আটক শাহ আলম এই প্রতারক চক্রের মূলহোতা। তারা ২০১২ সাল থেকে সাধারণ মানুষের সাথে চাকুরী দেওয়ার নামে প্রতারণা করে আসছিল। আর মোঃ শাহাজুল সেই সিন্ডিকেটের একজন সক্রিয় সদস্য। তারা অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে বা ভূয়া নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের চাকুরী দেয়ার কথা বলে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিত। কিছুদিন আগে বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ চলাকালে শাহ আলম ও মোঃ শাহাজুল একজন প্রার্থীর সাথে যোগাযোগ করে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অবৈধভাবে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেয় এবং ভূয়া নিয়োগপত্র দেয়। র‍্যাবের গোয়েন্দা সোর্সের মাধ্যমে এরূপ সংবাদ প্রাপ্তির পর র‍্যাবের একটি দল অভিযান চালিয়ে কয়েকটি ভূয়া নিয়োগপত্র ও ভূয়া সীলসহ তাদের আটক করে। পরে আটককৃতদের বিরুদ্ধে ধামইুরহাট থানায় মামলা করা হয়েছে।