“জলঢাকায় পূর্ব  ঘোষনা ছাড়াই  স্কুল বন্ধ শিক্ষার্থীদের ভোগান্তি”


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২২, ৭:৪৩ অপরাহ্ন / ৬০৭
“জলঢাকায় পূর্ব  ঘোষনা ছাড়াই  স্কুল বন্ধ শিক্ষার্থীদের ভোগান্তি”
“জলঢাকায় পূর্ব  ঘোষনা ছাড়াই  স্কুল বন্ধ শিক্ষার্থীদের ভোগান্তি”
আজম বাদশা সাবু, জলঢাকা,(নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারী জলঢাকায় বিদায়ী সংবর্ধনার কারণে পূর্ব ঘোষনা ছাড়াই  আজ রোববার গোটা উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ‍্যালয় বন্ধ রয়েছে । এতে করে সকল শিক্ষার্থীরা স্কুলে গিয়ে ফেরত এসেছে। গতকাল শনিবার বিকেলে প্রাথমিক শিক্ষক পরিবারের আয়োজনে সংশ্লিষ্ট অফিসে  অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায়ী অনুষ্ঠানে এক দিনের ছুটি ঘোষণা করেন উপজেলা  শিক্ষা কর্মকর্তা। এ কারণে টানা দুই দিন শিক্ষকরা ছুটি কাটানোর পরেও আজ ২৪৯ টি সরকারি প্রাথমিক বিদ‍্যালয় বন্ধ রয়েছে। সামনে বার্ষিক পরিক্ষা এতে করে শিক্ষার্থীদের পড়ালেখার মারাত্মক ক্ষতি হবে বলে মনে করছে অবিভাবকরা। অন্যদিকে  বাড়তি ছুটি পেয়ে শিক্ষকরা বেশ আনন্দে সময় কাটাচ্ছেন। এ ব‍্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা নুর মোহাম্মদ বলেন কিছু সংখ্যক শিক্ষক রাত জেগে সংবর্ধনার আয়োজন করেছে তাই সংরক্ষিত ছুটি নিয়েছে ।  প্রাধনমন্ত্রী শেখ হাসিনা দেশের  শিক্ষার মান বাড়াতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করলেও সামনে বার্ষিক পরিক্ষা থাকা সত্ত্বেও হঠাৎ এ সংরক্ষিত ছুটি কতটা যৌক্তিক না ক্ষমতার অপব্যবহার  তা ক্ষতিয়ে দেখতে জোর দাবি জানিয়েছে সচেতন অবিভাবক মহল।
“জলঢাকা থানা, নীলফামারীর আয়োজনে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত”
গোলাম রব্বানী ডলার, ভ্রাম্যমাণ প্রতিনিধি, নীলফামারীঃ
জলঢাকা থানা, নীলফামারীর আয়োজনে কালিগঞ্জ বঙ্গবন্ধু বাজারে (গোলনা ইউনিয়ন) ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আমিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) নীলফামারী মহোদয়। বক্তব্যের শুরুতেই অতিরিক্ত পুলিশ সুপার মহোদয় উপস্থিত বিভিন্ন শ্রেণী পেশার মানুষের গঠনমূলক প্রস্তাব ও সমস্যার কথা শোনেন এবং তার জবাব দেন।
তিনি তার বক্তৃতায় বলেন, নীলফামারী জেলা হতে মাদক, জুয়া, চুরি ও বাল্যবিবাহ প্রতিরোধ জেলা পুলিশ, নীলফামারী নিরলস কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন, নীলফামারী জেলাকে অপরাধমুক্ত করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার মহোদয় জেলা পুলিশ নীলফামারীকে সর্বাত্মক সহযোগিতার জন্য সকলের প্রতি আহ্বান জানান।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ মশিউর রহমান, চেয়ারম্যান,৪নং গোলনা, ইউনিয়ন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন আব্দুল ওয়াহেদ বাহাদুর, চেয়ারম্যান , উপজেলা পরিষদ, জলঢাকা; মোঃ আবু তাহের, চেয়ারম্যান, ৫নং ধর্মপাল ইউনিয়ন; গোলাম মোস্তফা, চেয়ারম্যান,৭নং মীরগঞ্জ ইউনিয়ন; হামিদুল ইসলাম, চেয়ারম্যান, ৬নং শিমুলবাড়ি ইউনিয়ন; বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস ছাত্তার, মুক্তিযোদ্ধা কমান্ডার, গোলনা ইউনিয়ন। সাংবাদিক আজম বাদশা সাবু আর ও অনেকে। এছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি বৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
মোঃ গোলাম রব্বানী ডলার
নীলফামারী
তারিখঃ ১৩/১১/২২
“তারাগঞ্জে দাখিল মাদ্রাসার ষোল দশমিক বার একর জমি বেদখল- মুলহোতা সুপার”
মমিনুর সরকার,তারাগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃ
রংপুরের তারাগঞ্জ উপজেলার ৫নং সয়ার ইউনিয়নের ৬নং ওয়ার্ডে অবস্থিত চিলাপাক ছবির উদ্দিন দাখিল মাদ্রাসার নামীও ষোল দশমিক বার একর জমি মাদ্রাসার বেদখল । অনুসন্ধানে জানা যায়, মরহুম বছির উদ্দিন সরকার দান করে গেছেন পনের দশমিক পচাশি একর। মরহুম হেছাব উদ্দিন, মরহুম আজগার আলী, মোঃ মিরকাশেম সরকার একত্রে এক একর, মরহুম জনাব উদ্দিন চব্বিশ শতক ও মরহুমা তমিরন নেছা সাতাইশ শতক। অনুসন্ধানে আরও জানা যায়, মাদ্রাসার নামীও মোট জমি সতের দশমিক ছত্রিশ একরের মধ্যে মাদ্রাসার দখলে রয়েছে মাত্র মাদ্রাসার ঘর, মাঠ, কবরস্থান ও আবাদি জমি সহ এক একর চব্বিশ শতক।
মাদ্রাসার ষোল দশমিক বার একর জমি বেদখলের কারণ জানতে চাইলে মাদ্রাসার সুপারিনটেনডেন্ট আনোয়ারুল ইসলাম বলেন, মাদ্রাসায় আসেন কথা বলা যাবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, আমি নতুন, কিছুদিন আগে যোগদান করেছি এ ব্যাপারে আমার কিছু বলার নেই। সুলতান আলী, নাজমুল ইসলাম, বেলাল হোসেন সহ এলাকাবাসীর অনেকেই মাদ্রাসার জমি বেদখলের বিষয়টি দুঃখজনক বলে স্থানীয় প্রশাসনের নিকট বেদখলের কারণ সন্তোষজনক দিতে না পারায় মাদ্রাসা সুপারিনটেনডেন্টের এহেন কাজের জন্য নিন্দা জানান।
মোঃ মমিনুর সরকার
তারাগঞ্জ, রংপুর।
তারিখঃ ১৩/১১/২২
মোবাইল ০১৭৯৪০২৪৮১৩