“জগন্নাথপুর- সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে বেইলি ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে”


প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২২, ৬:১২ অপরাহ্ন / ৫৫৬
“জগন্নাথপুর- সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে বেইলি ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে”
“জগন্নাথপুর- সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে বেইলি ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে”
রনি মিয়া, জগন্নাথপুর প্রতিনিধিঃ
সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার বমভমি বাজার সংলগ্ন জগন্নাথপুর-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কে একটি বেইলি ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গতকাল থেকে। রবিবার (২৭ নভেম্বর)  বিকালে জগন্নাথপুর-সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের বমভমি এলাকায় এ ঘটনা ঘটে। এ কারণে দুর্ভোগে পড়েছেন লাখ ও সাধারণ মানুষ।
এলাকাবাসী সূত্রে জানা যায়, রবিবার (২৭ নভেম্বর) বিকালের দিকে মালবোঝাই ট্রাকটি বেইলি ব্রীজ অতিক্রম করছিল। এ সময় ট্রাকের চাপে স্টিলের পাটাতন ছুটে ব্রীজটি ভেঙে যায়। এরপর ওই সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।
ওই সড়কে জগন্নাথপুর উপজেলা ও শান্তিগঞ্জ উপজেলার লোকজন চলাচল করেন। এ ছাড়া বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরাও সেতুটি দিয়ে আসা-যাওয়া করেন। ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় সাধারণ মানুষের দুর্ভোগ চরমে।
সোমবার (২৮ নভেম্বর) সরজমিনে সকালে গিয়ে দেখা যায়, ব্রীজের মাঝখান ভেঙ্গে গেছে। ব্রীজটিতে পুরাতন পাটাতন গালা দিয়ে বসানো ছিল। রড দিয়ে একটির সঙ্গে আরেকটি হালকা ঝালাই দেওয়া। বেশির ভাগের ঝালাই ছুটে গেছে। সেতু ভেঙে পড়ায় লোকজন একপাশ দিয়ে ঝুঁকি নিয়ে হেঁটে চলাচল করছেন। তবে দুর্ঘটনা ঠেকাতে স্থানীয় কয়েকজন তরুণ স্বেচ্ছাশ্রমে পথচারীদের চলাচলে সহযোগিতা করছেন। সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের সুনামগঞ্জ কার্যালয়ের উপবিভাগীয় প্রকৌশলী মোঃ আশরাফুল হামিদ ও নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম এর মুঠো ফোন দিলে ফোন রিসিভ না করায় তাদের বক্তব্য নেওয়া যায়নি।
তাহিরপুরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
শওকত হাসান, তাহিরপুর প্রতিনিধিঃ-
তাহিরপুরে ৬ হাজার ২শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
সোমবার দুপুরে তাহিরপুর উপজেলা বঙ্গবন্ধু কনফারেন্স হলরুমে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান উদ-দৌলা, বালিজুরী ইউপি চেয়ারম্যান আজাদ হোসেন, তাহিরপুর সদর ইউপি চেয়ারম্যান জুনাব আলী, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারন সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম, উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন, আওয়ামীলীগ নেতা মিলন তালুকদার, ইউপি সদস্য বাবুল মিয়া, তুজাম্মিল হক নাছরুম, আব্দুল ওয়াহিদ, সাংবাদিক শওকত হাসান, মনিরাজ শাহ প্রমূখ।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. হাসান উদ-দৌলা জানান, ২০২২-২৩ অর্থবছরের কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বোর ধানের আবাদ এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৬ হাজার ২শ কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হবে। বিতরণকৃত উফসী ধানের বীজ ও হাইব্রিড ধানের বীজের মধ্যে ৩হাজার ২শ জনকে উফসী ধানের বীজ ও ৩ হাজার জন কৃষককে হাইব্রিড বীজ দেয়া হবে। উফসী ধানের বীজের মধ্যে রয়েছে ব্রি-ধান ৬৭, ৮৮, ৮৯, ৯২, ৯৬। এছাড়াও বীজ পাওয়া সকল কৃষককে ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেয়া হবে। আজকে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।
শওকত হাসান
তাহিরপুর, সুনামগঞ্জ
০১৭১৭৯৮৬২৩২