চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার কানসাটে কোটি টাকা নিয়ে উধাও কনফিডেন্স এনজিও মালিক ডলার।


প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২২, ৬:১০ অপরাহ্ন / ৩৩৯
চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার কানসাটে কোটি টাকা নিয়ে উধাও কনফিডেন্স এনজিও মালিক ডলার।
চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার কানসাটে কোটি টাকা নিয়ে উধাও কনফিডেন্স এনজিও মালিক ডলার।
মোঃ নাহিদ উজ্জামান, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি
অসহায় মানুষের টাকা নিয়ে পালিয়ে যাওয়া তে  গ্রাহকদের আহাজারি। বেশ কিছু এনজিও শিবগঞ্জের মানুষের কোটি কোটি টাকা নিয়ে উধাও হওয়ার পর আবারও কনফিডেন্টস’র নামের এক এনজিও মালিক ডলার আলী কোটি টাকা নিয়ে উধাও হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনারায়নপুর দহাবাজারে এনজিও।
শনিবার (১৫ অক্টোবর) সকাল ১০টার সময় এনজিও’র মালিক ডলার আলীর কোন সন্ধান ও অর্থ না পেয়ে অবৈধ কনফিডেন্টস নামের এনজিওর মালিক ডলার আলী পিতা আব্দুল হাকিমের সঙ্গে কানসাট শিবনগরস্থ বাড়িতে এ সমস্যার সমাধান চাইতে গেলে গ্রাহকের উপর চড়াও হয় হাকিম ও তার লোকজন। এতে ধস্তাধস্তির ঘটনা ঘটে।
গ্রাহকরা জানায়, তিন মাস পূর্বে কনফিডেন্স কো-অপারেটিভ সোসাইটি লিঃ এনজিও’র মালিক ডলার আলী অসহায় গ্রাহকদের প্রায় কয়েক কোটি টাকা নিয়ে উধাও হয়েছে। গ্রাহকগণ তাদের সঞ্চয়কৃত টাকা ফেরতের দাবিতে এনজিও প্রধান কার্যালয়ে সমবেত হয়। পরে তারা সেখান থেকে তার বাবার কাছে এসে এনজিওর মালিক ডলার খোঁজ জানতে চায় বাবা হাকিমের কাছে। ভুক্তভোগী গ্রাহকেরা তাদের সঞ্চয়কৃত টাকা ফেরৎ চাইতে ডলারের পিতা আব্দুল হাকিম গ্রাহকদের সাথে চড়াও হয় এবং অসাদাচারণ করে। ইতিপূর্বে কয়েকজন গ্রাহককে মারধর করেছে আব্দুল হাকিম বলেও জানায় ভুক্তভোগীরা। কথা কাটাকাটির এক পর্যায়ে মহিলা গ্রাহকদের উপর চড়াও হলে ধস্তাধস্তির ঘটনা ঘটে। ভূক্তভোগীরা দ্রুত টাকা অর্থ ফেরতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কঠোর পদক্ষেপ কামনা করেছেন। এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার আবুল হায়াত ঢাকা মেইলকে জানান, উপজেলার কনফিডেন্স নামের একটি এনজিওর গ্রাহকরা অভিযোগ দিয়েছে, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।