চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার নৌকার জন্য সাবেক এমপি গোলাম রাব্বানীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


প্রকাশের সময় : জানুয়ারী ২, ২০২৩, ৬:৩১ অপরাহ্ন / ৩৫৯
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার নৌকার জন্য সাবেক এমপি গোলাম রাব্বানীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার নৌকার জন্য সাবেক এমপি গোলাম রাব্বানীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মোঃ নাহিদ উজ্জামান, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি –
চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার মানুষ তার ভালোবাসায় সিক্ত তিনি হলেন এক নামে পরিচিত পল্লী বিদ্যুৎ আন্দোলন কারী  বিপ্লবী নেতা  সাবেক সংসদ সদস্য মোঃ গোলাম রাব্বানী এমপি তিনি কথায় না কাজে বিশ্বাসী।  জাকে দেখলে  হাজার হাজার জনগণ তার বাসার সামনে  ভিড় করে তিনি হলেন এবং জার ডাকে হাজার হাজার মানুষ ঘর থেকে বেরিয়ে আসে তিনি হলেন সাবেক সংসদ সদস্য একজন সাহসী নেতা গোলাম রাব্বানী । তিনি ঘরে বসে থেকেই তার কাছে হাজার হাজার মানুষ ছুটে আসেন তার কাছে। তিনি হলেন এক জন সাবেক সংসদ সদস্য গোলাম রাববানী। তিনি এক নামে পরিচিন পল্লী বিদ্যুৎ আন্দোলন কারী  বিপ্লবী নেতা মোঃ গোলাম রাব্বানী তিনি কথায় না কাজে বিশ্বাসী তিনি অনেক শিবগঞ্জ উপজেলার কিছু উন্নয়ন করেছেন। জাকে দেখলে হাজার হাজার মানুষ ভিড় করে এবং জার ডাকে হাজার হাজার মানুষ ঘর থেকে বেরিয়ে আসে  তিনি ঘরে বসে থেকেই তার কাছে হাজার হাজার মানুষ ছুটে চলে আসেন তিনি হলেন গোলাম রাববানী। প্রতিদিন ২ থেকে ৩ হাজার মানুষ তার বাড়ির সামনে উঠান বৈঠক করে থাকে। তিনি বলেন আমি কাউকে ডাকি নি আমি কোথাও নেমপ্লেট বিতরণ করতে বলি নি এবং নেমপ্লেট বিতরণ করেনি ও  জনগণ আমাকে ভালবাসে তাই জনগণ আমার কাছে ছুটে এসেছে। আজ ধাইনগর উনিয়নের তৃনমুল নেতা কর্মী বৃন্দের সাথে আলোচনা সাভা অনুষ্ঠান করা হয়।  এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেনঃ প্রধান অথিতি সাবেক সংসদ সদস্য গোলাম রাব্বানী সভাপতিঃ মোঃ সাহ্ আলম আরো উপস্থিত ছিলো ধাইনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ন রেজা,১ নং ওয়ার্ডের আওয়ামীলীগ  সাধারন সম্পাদক সাহলাল আলী,তিন জন রানিং মহিলা ওয়ার্ড মেম্বার ১২৩ ওয়ার্ডের ফাতেমা,৪৫৬ এর শরীফা, ৭৮৯ রাজিয়া এসময় পৃন্ট মেডিয়া সাংবাদিক ও আরো অন্যরা নেতাকর্মীরা উপস্থিত ছিলেনপ্রধান অতিথির বক্তব্য শোনা যায় আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনকে উপলক্ষ্য করে  কানসাট রাজবাড়ী স্টেডিয়াম মাঠে আহুত নির্বাচনী জনসভাকে সাফল্য মন্ডিত করার লক্ষ্যে এক বিশাল মতবিনিময় সভা অব্যাহত রাখবেন। বিগত ২০০৬ সালের পল্লী বিদ্যুৎ আন্দোলনের বিপ্লবী নেতা গোলাম রাব্বানীর নেতৃত্বে আবারো শিবগঞ্জ উপজেলাকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে চায় ভক্ত সমর্থকরা। ভালবাসা অবিরাম জানিয়েছেন একে অপরের প্রতি। আবারও স্বস্তি ফিরে এসেছে গরীব দুঃখী খেটে খাওয়া সাধারণ মানুষের মাঝে গোলাম রাব্বানীর ভালবাসার ছোঁয়া পেয়ে অনেক এর কাছে তিনি। প্রতিনিয়ত চলছে মত বিনিময় সভা।
শিবগঞ্জে পাঠপুস্তক উৎসব দিবস উদযাপিত হয়েছে।
মোঃ নাহিদ উজ্জামান, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি-
সারাদেশের ন্যায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জেও পাঠপুস্তক উৎসব দিবস উদযাপিত হয়েছে। রবিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে শিবগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে পাঠপুস্তক উৎসব দিবসে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহাম্মদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল কুমার ঘোষ, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জয়নাল আবেদীন ও শিবগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাইফুল মালেক প্রমূখ।
চাঁপাইনবাবগঞ্জে নিখোঁজের দুই দিন পর মলের ট্যাংকির থেকে স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ করে নিখোঁজের দুই দিন পর মলের ট্যাংকির ভেতর থেকে এক স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের হরিশপুর গুচ্ছগ্রামে এই মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিক্ষার্থী হরিশপুর মহলদারপাড়া গ্রামের মো. বাবলুর ছেলে মো. আলহাজ (১৪)। সে নরেন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র। গত শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে নিহত আলহাজ বাড়ি থেকে নিখোঁজ হয়। ইউপি সদস্য মো. লালবর আলী বলেন, গত দুইদিন থেকে পরিবারের সদস্য ও স্থানীয়রা অনেক খোঁজাখুজি করলেও ছেলেটির কোন সন্ধান পাওয়া যায়নি। গুচ্ছগ্রাম থেকে সামান্য কিছু দূরেই নিখোঁজ স্কুলছাত্রের বাড়ি। সকালে স্থানীয় বাসিন্দারা গুচ্ছগ্রামের প্রত্যেকটি ঘরে খোঁজাখুজি করে। পরে মলের ট্যাংকির ঢাকনা খুললে মরদেহটি দেখতে পাওয়া যায়। পুলিশ মরদেহ উদ্ধার করে। চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার-ইনচার্জ এ কে এম আলমগীর জাহান জানান, স্থানীয়দের দেয়া খবরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের পরিবারের সাথে কথা বলে এবিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং মরদেহ হস্তান্তর করা হবে।