চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতীয় সমাজ সেবা দিবস পালিত হয়েছে। 


প্রকাশের সময় : জানুয়ারী ৩, ২০২৩, ৫:৪৩ অপরাহ্ন / ৩৫০
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জাতীয় সমাজ সেবা দিবস পালিত হয়েছে। 
শিবগঞ্জে জাতীয় সমাজ সেবা দিবস পালিত হয়েছে। 
সারওয়ার জাহান ফরহাদ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায়, দেশ গড়বো সমাজসেবায়” এই শ্লোগানে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে র‌্যালী, আলোচনা সভা ও কৃতিত্ব অর্জনকারীদের সংবর্ধণা প্রদানের মধ্যদিয়ে জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। সোমবার সকালে শিবগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হলে উপজেলা চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।
শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে র‌্যালী, আলোচনা সভা ও কৃতিত্ব অর্জনকারীদের সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস। এসময় বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডিপুটি কমান্ডার আব্দুল মান্নান, সাবেক সাংগঠিক কমান্ডার তরিকুল ইসলাম। সফল উদ্যোক্তা, ভিক্ষুক পূর্নবাসকৃত ৩জনকে সংবর্ধণার ক্রেস্ট ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের সংবর্ধণা দেয়া হয়। কৃতিত্ব অর্জনকারীরা হলেন, দীর্ঘদিন যাবত বিনামূল্য শিক্ষার্থীদের শিক্ষা প্রদানকারী শিক্ষক মো. আব্দুর রশিদ (রশিদ মাস্টার), সামাজিক ভারসাম্য পরিবেশ রক্ষার্থে বৃক্ষপ্রেমি কার্তিম প্রামানিক কে সম্মাননা ক্রেস্ট, প্রতিবন্ধীকতাকে পিছনে ফেলে সফল উদ্যোক্ত্যা হিসেবে প্রতিষ্ঠিত করা শরীরিক প্রতিবন্ধী মো. সোহেল রানা ও আরেক প্রতিবন্ধী যিনি সকল বাধাকে উপেক্ষা করে শিক্ষা অঙ্গনে সফলতা ধরে রাখা প্রতিবন্ধী মো. জিহাদ হাসানকে সম্মামনা ক্রেস্ট ও আর্থিক সহায়তা তুলে দেন অতিথিগণ। এছাড়া ১২জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করা হয় অনুষ্ঠানে। শেষে জাতীয় সমাজ সেবা দিবসের কেক কাটা হয়।

চাঁপাইনবাবগঞ্জে ছাত্রদলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।
ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রদলের আয়োজনে ছাত্রদলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।
আজ (২রা জানুয়ারি) দুপুর ১২ টায় চাঁপাইনবাবগঞ্জ সন্ধ্যা হলের সামনে এর আয়োজন করা হয়। সন্ধ্যা হলের সামনে হতে শহরের মহানন্দা বাস স্ট্যান্ড হয়ে কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত ভাবে পথসভা করেন। সংক্ষিপ্ত আলোচনা শেষে কার্যক্রমের সমাপ্ত ঘোষণা করেন। এ সময় বিভিন্ন নেতাকর্মীদের মাঝে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রদলের সংগ্রামী সভাপতি মোঃ ইউসুফ রাজা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ অন্যান্যরা।
সভাপতির বক্তব্যে মোহাম্মদ ইউসুফ রাজা বলেন, আজ আমরা দলের সবথেকে সংকটময় সময় পার করছি। বিভিন্ন সময় বিনা কারণে বিভিন্ন মামলায় তাকে জোরপূর্বক কারাবরণ করতে হয়েছে এ কথাও বলেন তিনি। এছাড়া তিনি নেতা কর্মীদের আশ্বাস দিয়ে বলেন ইনশাল্লাহ আমাদের সুদিন আসবেই। ধৈর্য সহকারে কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানা  তিনি।
প্রসঙ্গত, ১৯৮৯ সালের পহেলা জানুয়ারি বাংলাদেশ ছাত্রদল প্রতিষ্ঠিত হয়। প্রতিবছর দলের নেতা কর্মীরা তাদের মনবল কে আরো শক্তিশালী করার লক্ষ্যে এ দিনটি উদযাপন করে থাকেন। এরই ধারাবাহিকতায় আজকের এই দিনটি তারা উদযাপিত।
ফয়সাল আজম অপু,
চাঁপাইনবাবগঞ্জ
০১৭১২৩৬৩৯৪৬
০২.০১.২০২৩