চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ  উপজেলায় গম চাষে বাম্পার ফলন । 


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৫:৩৬ অপরাহ্ন / ৩৫৮
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ  উপজেলায় গম চাষে বাম্পার ফলন । 
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ  উপজেলায় গম চাষে বাম্পার ফলন । 
মোঃ নাহিদ উজ্জামান, শিবগঞ্জ উপজেলা  প্রতিনিধি –
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় ব্যাপক ভাবে কৃষক গণ বিভিন্ন রকমের কৃষি চাষ করে থাকেন। দেখা মিলেছে আজ ২৫ কাঠা জমিতে গম চাষ করছে আজ ২৯ তারিখ সকাল ৮ টার দিকে কাশিমের ছেলে মেকাইল  তার বাবার গম এর জমিতে তাকে এগিয়ে সংবাদ কর্মীকে জানায় আমাদের জমিতে গম অনেক ভালো হয়েছে গমের দাম থাকলে ইনশাল্লাহ আমরা লাভবান হবো।  শফিকুল ইসলাম বলেন আমার ও জমিতে  গম আছে কিন্তু দাম থাকলে আমি লাভবান হবো ।  একজন ব্যবসায়িক আলামিন বলেন গম এবং শস্য অনেক ভালো হয়েছে সবার আমরা সবাই আশা করি গম এর দাম থাকলে  ভালো কিছু হবে ।  বর্তমানে দেখা যাচ্ছে যে রাজশাহী বিভাগের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় কিছুটা গম চাষ করছেন কৃষক গণ। শিবগঞ্জ উপজেলার পিঠাতলা এলাকায় গম ক্ষেত ও মাঠ চারো দিক ঘুরে দেখা গিয়েছে। যে শিবগঞ্জ উপজেলার বিভিন্ন মাঠে এখন অনেক রকমের ফসল আছে তার মধ্যেও গম আছে কিছুটা এবং গম অনেক টা জমিতে ভালো হয়েছে।পুরো মাঠ এখন সবুজ আর সবুজ কৃষক গণ বলেন এই গম  চাষ করতে তাঁদের  অনেক খরচ ও পরিচর্যার প্রয়োজন হয়  কৃষক গন আরো বলেন আমারা অনেক কষ্ট করে, অনেক ঝুকি নিয়ে লাভের আশায় এই গম চাষ করছি বলেন তারা।
চাঁপাইনবাবগঞ্জ ২ আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাপা নেতা এ্যাড. আব্দুর রশীদ। 
ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের ২ আসনে বিএনপির এমপি আমিনুল ইসলাম সংসদ থেকে পদত্যাগ করাই শূন্য আসনে উপনির্বাচনের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা এ্যাড. আব্দুর রশীদ। চাঁপাইনবাবগঞ্জ ২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) আসনে প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম আইন বিষয়ক সম্পাদক, জাতীয় আইনজীবী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ- সভাপতি ও জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক এ্যাড. আব্দুর রশীদ। সোমবার (২৬ ডিসেম্বর) সকালে তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন ও বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে জমা দেন কেন্দ্রীয় কার্যালয়ে দপ্তর সম্পাদক-২ আব্দুর রাজ্জাকের কাছে। এ বিষয়ে এ্যাড.আব্দুর রশীদ এই প্রতিবেদককে জানান, চাঁপাইনবাবগঞ্জ ২  আসনটি থেকে আমি নির্বাচনে অংশ নেওয়ার কথা অনেক আগেই মরহুম মাননীয় চেয়ারম্যান পল্লীবন্ধু আলহাজ্ব এইচ এম এরশাদকে জানিয়েছিলাম, তার নির্দেশনা অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জে দলকে সু সংগঠিত করে পরবর্তী সময়ে কাজ করেছি। যেহেতু তিনি আর আমাদের মাঝে নেই তার দায়িত্ব তার আপন ছোট ভাই জি এম কাদের স্যার রয়েছেন । তাই আমি মনোনয়নের বিষয়ে আশাবাদী
আইনপেশার সাথে যুক্ত থাকা এই নেতা আরও দাবি করেন লাঙল প্রতীক পেলে বিজয় সুনিশ্চিত। এছাড়াও নাগরিক সমস্যা নিয়ে বিভিন্ন আন্দোলন সংগ্রামে ভুমিকা রেখেছেন এই নেতা।

চাঁপাইনবাবগঞ্জে বিলে মাছ ধরতে গিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। 

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় বিলে মাছ ধরতে গিয়ে দুরুল হোদা (৪২) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সখ করে মাছ ধরতে গিয়ে লাশ হলেন তিনি বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাতাস মোড় এলাকায় এ ঘটনা ঘটে। মৃত ব্যক্তি সদর উপজেলার একই ইউনিয়নের সরদার পাড়া গ্রামের মৃত আব্দুল মজিদের ছেল দুরুল হোদার পারিবারিক সূত্রে জানা গেছে, সকাল বেলায় বিলে মাছ ধরতে গিয়ে পানিতে পড়ে গিয়ে ডুবে যান। খবর পেয়ে স্বজনরাই ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে। তিনি জেলে নন, সখ করে বিলের ধারে গিয়ে মাছ ধরতেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর জাহান বলেন, ওই ব্যক্তি মৃগীরোগে ভুগছিলেন, মাছ ধরতে গিয়ে তার মৃত্যু হয়। তার পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ নাই। এ ঘটনায় থানায় একটি ইউডিডি (অপমৃত্যু) মামলা দায়ের করা হবে।