চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মোহনা মানবিক উন্নয়ন সংস্থা’র আয়ােজনে ও বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।


প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২২, ৬:৫০ অপরাহ্ন / ২৫২
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মোহনা মানবিক উন্নয়ন সংস্থা’র আয়ােজনে ও বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মোহনা মানবিক উন্নয়ন সংস্থা’র আয়ােজনে ও বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

“এসেছে শীতের আগমন-গরিবদের মাঝে শীতবস্ত্র বিতরন” এই প্রতিপাদ্য চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোহনা মানবিক উন্নয়ন সংস্থা’র আয়ােজনে ও বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের অর্থায়নে অসহায় দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। সোমবার (২৮ নভেম্বর) বিকালে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের হাজারবিঘী-মাদ্রাসা বাজারে অবস্থিত বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে শাহবাজপুর, কানসাট ও স্যামপুর ইউনিয়নের দরিদ্র পরিবারের মাঝে ৬শত শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। এতে শাহবাজপুর ইউনিয়নের চেয়ারম্যান নিজামুল হক রানার সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাঁপাইনবাবগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোহাঃ আব্দুল মান্নান শীতবস্ত্র বিতরণ করেন।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের সহ-পরিচালক মোঃ মিজানুর রহমান, সহ-পরিচালক আশিকুর রহমান, সোনামসজিদ স্থল বন্দর প্রেসক্লাবের সভাপতি ও এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার ফয়সাল আজম অপু, সাংবাদিক ইফতেখার আলম,  কানসাট ইউনিয়নের চেয়ারম্যান মাওঃ মোঃ সেফাউল মুল্ক  প্রমূখ। সভাপতি নিজামুল হক রানা বলেন, আপনারা লোভে পড়ে কোনো ভুঁইফোঁড় এনজিওতে কোন টাকা রাখবেন না। প্রয়োজন হলে বাড়িতে বালিশের নিচে টাকা রাখবেন শান্তিতে ঘুম হবে। তিনি বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আবু তাহেরের উদ্দেশ্য বলেন আপনি হতদরিদ্র অসহায় মানুষকে ঠকাবেন না। তাদের কষ্টের আমানত সঠিক সময় সঠিক ভাবে ফেরত দিবেন, টাকা নিয়ে নয়-ছয় করবেন না। শীত বস্ত্র বিতরণের জন্য বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালকে সাধুবাদ জানান।  প্রধান অতিথি তার বক্তব্যে, যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যক্রমের বিভিন্ন বিষয় তুলে ধরেন। লোভে লাভের আসায় কথিত নামধারী এনজিওতে টাকা না রাখার আহ্বান জানান। না হলে টাকা হারিয়ে পথে পথে কেঁদে বেড়াতে হবে। তবে বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের মাইক্রোক্রেডিট আছে তাই বৈধতা আছে বলেন। বসুন্ধরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালকের উদ্দেশ্য তিনি আরও বলেন আপনারা হতদরিদ্র অসহায় মানুষের সাথে টাকা নিয়ে ছিনিমিনি করবেন না। বরং গরু ছাগল কিনে দিবেন স্বাবলম্বী করার জন্য তাহলে অসহায় মানুষের মঙ্গল হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বসুন্ধরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মােঃ আবু তাহের। তিনি বলেন এবছরে ছয় শত কম্বল বিতরণ করা হয়েছে। পরবর্তীতে আরোও বেশি করে প্রকৃত অসহায়দের শীতবস্ত্র বিতরণ করার পরিকল্পনা রয়েছে কল্যান ফাউন্ডেশন। এসময় অত্র প্রতিষ্ঠানের কর্মসূচির সমন্বয়কারী নির্বাহী সদস্য মোঃ মোতাসেম বিল্লাহসহ বসুন্ধরা কল্যান ফাউন্ডেশনের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন শাহবাজপুর ইউনিয়ন শাখা ব্যবস্থাপক আব্দুর নুর।