“চবিতে সচেতনতামূলক সেমিনারের আয়োজন সম্পন্ন”


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ৩:৪২ অপরাহ্ন / ৩৪৮
“চবিতে সচেতনতামূলক সেমিনারের আয়োজন সম্পন্ন”
কলা ও মানববিদ্যা অনুষদে (২ নং গ্যালারী)১৯ শে অক্টোবর ২০২২ তারিখে, দুপুর ২ টায় Muenzer  Bangla Pvt. Ltd এর  উদ্যোগে এক জনসচেতনামূলক সেমিনারের আয়োজন করা হয়।
সেমিনারে  সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ  বিভাগের সম্মানিত সহযোগী অধ্যাপক প্রফেসর  ড. মোহাম্মদ  রেজওয়ানুল হক।
সেমিনারের আলোচনার বিষয়বস্তু ছিলো, ‘পোড়া তেল শরীর এবং পরিবেশের জন্য ক্ষতিকর’। আয়োজনে থাকা Muenzer প্রতিষ্ঠানটি বিভিন্ন হোটেল, রেস্টুরেন্ট থেকে পোড়া তেল ( ব্যবহার করা  খাবার তেল) চুক্তি পত্রের মাধ্যমে,  নিদিষ্ট সময় পর পর কোম্পানির নিজস্ব গাড়ি দ্বারা তা সংগ্রহ করে থাকে। এই সেমিনারে তাদের প্রতিষ্ঠানের পরিবেশবান্ধব  কাযর্ক্রমগুলো বিস্তারিতভাবে আলোচনা করা হয়।  উক্ত কোম্পানিটির  এমন মহৎ কাযর্ক্রমের সাথে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষও এই কাজে নিয়োজিত রয়েছে।
 আলোচনায় রেজওয়ানুল হক স্যার বলেন, পোড়া তেল দিয়ে রান্না করলে এবং সেই তেল আমাদের শরীরের প্রবেশ করলে উচ্চরক্তচাপ, হার্ট ফেইলিউর সহ ক্যান্সারের মত মরণব্যাধিও হতে পারে।
 আয়োজিত সেমিনারটি সকলের জন্যই উন্মুক্ত ছিল। এতে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। উপস্থিত সকল শিক্ষার্থীকে  ই-সার্টিফিকেট প্রদান করা হয়েছে। এতে উপস্থিতদের দুপুরের খাবার প্রদানের পাশাপাশি, সেমিনারের প্রশ্নউত্তর পর্বে প্রশ্নকর্তাদেরকেও প্রদান করা হয়েছে আকর্ষণীয় উপহার।