গৌরীপুরে স্বাধীনতা দিবস উদযাপন


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৩, ১১:১৮ অপরাহ্ন / ৩৯৭
গৌরীপুরে স্বাধীনতা দিবস উদযাপন
 আব্দুর রউফ দুদু  গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুরে যথাযোগ্য মর্যাদায় ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (২৬ মার্চ) বিস্তারিত কর্মসূচী পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও সালাম গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। পরে বেলুন ও পায়ড়া উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন, গৌরীপুর থানা অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান।
এর আগে ভোর ৬ টায় ৩১ বার তোপধ্বনি ও পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীনের নেতৃত্বে মুক্তিযদ্ধের স্মৃতিসৌধ বিজয়-৭১ বেদীতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহিমের নেতৃত্বে স্থানীয় মুক্তিযোদ্ধাগণ, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে  পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, অফিসার ইনচার্জ মাহমুদুল হাসানের নেতৃত্বে গৌরীপুর থানার পুলিশ, গৌরীপুর প্রেসক্লাব।
এছাড়াও উপজেলা আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, সিপিবি, ন্যাপ, উদীচী শিল্পীগোষ্ঠীসহ বিভিন্ন রাজনৈতিক দল, স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।