গোয়াইনঘাটের সবুজ দীঘিরপাড় সংষ্কার ও নান্দনিক ওয়াক ওয়ে নির্মানের দাবি


প্রকাশের সময় : অগাস্ট ৩০, ২০২৩, ৩:৪৯ অপরাহ্ন / ২৩২
গোয়াইনঘাটের সবুজ দীঘিরপাড় সংষ্কার ও নান্দনিক ওয়াক ওয়ে নির্মানের দাবি
মিজানুর রহমান (লাভলু) সিলেটঃ
গোয়াইনঘাটে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও গোয়াইনঘাট বিশ্ব বিদ্যালয় কলেজকে কেন্দ্র করে উপজেলার ব্যস্ততম জনবহুল বাজার হচ্ছে গোয়াইনঘাট বাজার। উপজেলার ১২টি ইউনিয়নের মানুষ সরকারি ও বেসরকারি কাজে প্রতিদিন এই বাজারে ভীড় জমান। কিন্তু অল্প বৃষ্টিতেই বাজারের ছোট গলির রাস্তাগুলো বেহাল অবস্থার সৃষ্টি হয়। মানুষজন কাঁদামাখা হয়ে চলতে হয়। এসব গলি একটু উঁচু ও টেকসই করে গড়ে তুলতে বাজারে আসা পথচারীরা দীর্ঘদিন থেকে দাবি জানাচ্ছেন। এ দিকে বাজারের পাশেই রয়েছে বিশাল বড় এক দীঘি। যেটি সবুজ দীঘি হিসেবেই পরিচিত। এই দীঘিতে উপজেলা সদরে বসবাসরত মানুষজন গোসল করেন। সকাল কিংবা বিকেলে সবুজ দিঘীর পাড়ে হাটাহাটি করে টাইম পাস করেন উপজেলা তথা বিভিন্ন জায়গা থেকে আসা মানুষজন। কিন্তু সবুজদিঘীর পাড় ভাঙাচোরা ও খানাখন্দ দখলে বর্জ প্লাস্টিক দূষণে দূষিত হওয়া এবং অটো গাড়ির অপরিকল্পিত স্টপিজ গড়ে ওঠায় মানুষ স্বাচ্ছন্দ্যে চলাচল ও উপভোগ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। গোয়াইনঘাট সবুজ দীঘির পাড় সংষ্কার সংরক্ষণ করে যুগের সাথে তালমিলিয়ে দৃষ্টিনন্দন ওয়াক ওয়ে নির্মান করে চলাচল উপযোগী গড়ে তুলতে পথচারীসহ উপজেলা বিশিষ্টজনেরা কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।
গোয়াইনঘাট বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জয়নুল ইসলাম জানান, গোয়াইনঘাট সবুজ দীঘির পাড়ের দূরাবস্থা দেখা আছে শুধু নিজেদের পকেটভারী করার ধান্দায়। তিনি জানান, সচেতন নাগরিক এবং স্থানীয় নেতাদের দারস্থ হয়েও কোন সুরাহা নেই।
এক বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আজ বেলা ৩:০০ঘটিকার দিকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ বিষয়ে গোয়াইনঘাট বাজার ব্যবসায়ী নেতৃবৃন্দ একটি বৈঠকে করবেন।