“গুরুদাসপুরে পাটের গুদামে অগ্নিকান্ড, ২০ লাখ টাকার ক্ষতি”


প্রকাশের সময় : নভেম্বর ১৫, ২০২২, ৬:৩৪ অপরাহ্ন / ২৭৮
“গুরুদাসপুরে পাটের গুদামে অগ্নিকান্ড, ২০ লাখ টাকার ক্ষতি”

“গুরুদাসপুরে পাটের গুদামে অগ্নিকান্ড, ২০ লাখ টাকার ক্ষতি”
মোঃ সোহাগ আরেফিন গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি –
নাটোরের গুরুদাসপুর উপজেলার বাণিজ্যনগরী চাঁচকৈড় বাজারের পাট ব্যবসায়ী আব্দুল খালেক মোল্লার পাটের গুদামে অগ্নিকান্ডের ঘটনায় প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। সোমবার দুপুর ১টার দিকে ওই অগ্নিকান্ডের সূত্রপাত হলে বিকেল ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আব্দুল খালেক মোল্লা জানান, তার গুদাম ঘরে ১ কোটি ৫ লাখ টাকার ৩ হাজার ১শ মণ পাট মজুদ করা ছিল। সোমবার দুপুরে তিনি গুদাম ঘর বন্ধ করে নামাজ পড়তে যান। এর কিছুক্ষণ পরই তার পাটের গুদামে অগ্নিকান্ডের ধোঁয়া উড়তে দেখে স্থানীয়রা।
খালেক মোল্লাসহ স্থানীয়রা আরো জানান, পাশের আব্দুল হালিম মুন্সির নির্মানাধীন গুডাউনে ওয়ার্কশপের ওয়েল্ডিং কাজ চলছিলো। ওই ওয়েল্ডিংয়ের আগুন ছিটে পাটের গুদামে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গুরুদাসপুর উপজেলা ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে প্রায় ২ ঘন্টা ধরে চেষ্টা চালানোর পর আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুন নেভানোর সময় গুদামের সব পাট বাইরে বের করা হয়। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পাট ব্যবসায়ী।
ফায়ার সার্ভিস গ্রুপ লিডার আলম হোসেন জানান, অগ্নিকান্ডের খবরে আমাদের একটি টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় ২ ঘন্টা সময় লেগেছে। অগ্নিকান্ডের রহস্য উদঘাটনের জন্য পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মিরা তদন্ত চালাচ্ছেন।