খুলনার দাকোপের লাউডোব ফেরীঘাটে  নিয়মিত ফেরি চলাচল শুরু  হয়েছে। 


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৭:৪১ অপরাহ্ন / ২৮৩
খুলনার দাকোপের লাউডোব ফেরীঘাটে  নিয়মিত ফেরি চলাচল শুরু  হয়েছে। 
খুলনার দাকোপের লাউডোব ফেরীঘাটে  নিয়মিত ফেরি চলাচল শুরু  হয়েছে। 
মোঃ শামীম হোসেন- খুলনা –
খুলনার দাকোপের লাউডোব ফেরীঘাটে  নিয়মিত নতুন ফেরীর যাত্রা শুরু। সংসদ সদস্য এ্যাডঃ গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপির  উপস্থিতিতে লাউডোব ফেরি ঘাট থেকে সাধারণ যাত্রী নিয়ে ফেরি চলাচল শুরু হয়। আজ দৃশ্যমান লাউডোব ফেরিঘাট স্বপ্ন পূরণ হয়েছে এলাকাবাসীর। অবশেষে দাকোপের বঞ্চিত অবহেলিত দাকোপ উপজেলার লাউডোব ও বানীশান্তা ইউনিয়নের সংযোগ স্থলে লাউডোব ফেরীঘাটে ফেরীর চলাচল শুরু হয়েছে। পাঁচটি ইউনিয়নের অর্থনৈতিক উন্নয়নে মিলবে এবার পরিবর্তন। দাকোপের ৩৩ নং পোল্ডারে অবস্থিত বাজুয়া, লাউডোব, বানিশান্তা, কৈলাজগঞ্জ দাকোপ ইউনিয়ন। এই পাঁচটি ইউনিয়নের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন ছিল একটা ফেরিঘাট। আর সেই স্বপ্ন আজ বাস্তবে পূরণ হয়েছে  দাকোপের কৃতি সন্তান লাউডোবের মাটিতে জন্ম গ্রহন করা নেত্রী গন- মানুষের নেতা বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সংরক্ষিত আসনের মহিলা এমপি এ্যাডঃ গ্লোরিয়া ঝর্ণা সরকারের প্রচেষ্টায়। লাউডোব ইউনিয়নের চেয়ারম্যান শেখ যুবরাজ বলেন পদ্মাসেতু দক্ষিণ এলাকার মানুষের  স্বপ্ন ছিল, কিন্তু আমাদের এই পশুর নদীতে একটা ফেরি হবে তাও আবার আমাদেরই লাউডোব ঘাটে এটা কোনদিন কল্পনাও করিনি, আমার জীবদ্দশায় কর্দমাক্ত পায়ের স্বৃতি নিয়ে বৈদ্যতিক আলোয় পিচের রাস্তা বেয়ে প্রিয় মাতৃভূমি চষে বেড়াবো একথা স্বপ্নেও ভাবিনি। যা আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সেই স্বপ্ন পূরণ হয়েছে। তাই  শ্রদ্ধা ভরে কৃতজ্ঞতা প্রকাশ করছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও লাউডোবের মাটিতে জন্ম গ্রহণ করে তিল তিল করে বেড়ে উঠে আজ দাকোপকে সাজানোর স্বপ্ন নিয়ে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে যিনি দিন-রাত কাজ করে যাচ্ছেন সেই সংসদ সদস্য আমাদের প্রানপ্রিয় দিদি এ্যাডঃ গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপিকে। যার ঐকান্তিক প্রচেষ্টায় আজ এই অসাধ্য সাধন হয়েছে। মহান সৃষ্টিকর্তা তার মঙ্গল করুক। লাউডোব ফেরিঘাটে নতুন ফেরি চলতে দেখে এলাকাবাসী এসকল কথা আবেগ ভরে প্রকাশ করেন। ফেরি চলতে দেখে এলাকাবাসী কৃতজ্ঞতা ও  ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে সাথে সাথে  ধন্যবাদ জানিয়েছেন মাননীয় সংসদ সদস্য লাউডোবের কৃতি সন্তান এ্যাডঃ গ্লোরিয়া ঝরনা সরকার এবং সড়ক ও জনপদ বিভাগের সকল কর্মকর্তা কর্মচারীগনকে।
“খুলনার দাকোপের লাউডোবে সৃজনী বহুমুখি মহিলা সমবায় সমিতির বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত”
মোঃ শামীম হোসেন- খুলনা –
খুলনার দাকোপের লাউডোব ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সৃজনী বহুমুখী মহিলা সমবায় সমিতির আয়োজনে বার্ষিক সাধারন সভা সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়। সৃজনী বহুমুখী মহিলা সমবায় সমিতির সভাপতি মিনক্ষী সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য্য নির্বাহী কমিটির সদস্য ও আইন বিচার বিভাগীয় সংসদীয় কমিটির সদস্য এ্যাডঃ গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি। এসময় তিনি বলেন- সমাজের সকলের উচিত স্বপ্ন দেখা, যে স্বপ্নের মাধ্যমে সে নিজের ও সমাজের জন্য কিছু করতে পারবে। সৃজনশীল বহুমুখি মহিলা সমবায় সমিতি লিঃ-এর কার্যক্রমকে আরো এগিয়ে নিয়ে যেতে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। তিনি বিভিন্ন উদাহরণ দিয়ে আরো বলেন, সততা ও পরিচ্ছন্নতার সাথে কাজ করতে হবে। মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দিতে হবে। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী সমবায় অফিসার লস্কর সাহবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কৈলাশগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিহির কুমার মন্ডল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও লাউডোব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ যুবরাজ, লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুদেব কুমার রায়, ভরসা বহুমুখি ম্যানেজার বিশ্নেববজিত মন্ডল, প্রধান শিক্ষক সুকল্যান রায়, রম্যান নিহার মন্ডল, ইউপি সদস্য বিভাস পাইক, গৌতম রায়, বক্তৃতা করেন নিলিমা রায়, ডলি রায়, স্বরসতী রায়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন নিখিলেশ বর্মন।
“বিশ্ব এন্টিমাইক্রো বিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষ‍ে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত”
আক্তারুল ইসলাম (খুলনা) বটিয়াঘাটা –
বটিয়াঘাটায় বিশ্ব এন্টিমাইক্রো বিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষ‍ে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য প: প : কর্মকর্তা ডাঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এন্টি মাইক্রো বিয়াল রেজিস্ট‍্যান্স কন্টেনমেন্ট, ভাইরাল হেপাটাইটিস  ও ডায়রিয়া নিয়ন্ত্রণ কর্মসূচি রোগ নিয়ন্ত্রণ বিভাগ, সিডিসি, স্বাস্থ্য অধিদপ্তর মহখালী, ঢাকা এর আয়োজনে এন্টি বায়োটিক ব‍্যবহারে সচেতন  হই সকলে মিলে এন্টি মাইক্রো বিয়াল রেজিস্ট‍্যান্স প্রতিরোধ করি প্রতিপাদ‍্য নিয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, বিশেষ  অতিথি ছিলেন, উপজেলা সিনিয়র মৎস‍্য কর্মকর্তা মোঃ মনিরুল মামুন, উপজেলা মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা নারায়ণ চন্দ্র মন্ডল, বটিয়াঘাটা প্রেসক্লাব সভাপতি কবীর আহমেদ খান। অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন, আবাসিক মেডিকেল  অফিসার  ডাঃ অভিজিৎ মল্লিক, ডাঃ সাবেরা শারমিন, ডাঃ ইভানা নাসরিন, ডাঃ মাহফুজুর রহমান, সাংবাদিক মনিরুজ্জামান মনি, মোঃ আহসান কবির, তরিকুল ইসলাম,  ইমরান হোসেন প্রমূখ।