কুড়িগ্রামে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিলেন  জেলা প্রশাসক সাইদুল আরীফ।


প্রকাশের সময় : জানুয়ারী ২, ২০২৩, ৭:৩২ অপরাহ্ন / ৪৭৮
কুড়িগ্রামে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিলেন  জেলা প্রশাসক সাইদুল আরীফ।
কুড়িগ্রামে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিলেন  জেলা প্রশাসক সাইদুল আরীফ।
কুড়িগ্রাম প্রতিনিধি : ০১.০১.২০২২
নতুন বছরের প্রথম দিনে কুড়িগ্রামে অনুষ্ঠিত হলো বই উৎসব। এতে বছরের প্রথম দিন নতুন বই পেয়ে খুশি ও উচ্ছসিত শিক্ষার্থীরা। রোববার (১ জানুয়ারি) সকাল ১১টায় কুড়িগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল আলম। এসময়  সরকারী বালিকা ও বালক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা ও অভিভাবগণ উপস্থিত ছিলেন।
বই উৎসবে কুড়িগ্রাম জেলার ২৫৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ২২৩টি মাদ্রাসার ৩ লাখ ২৩ হাজার ১শ ৩২ জন শিক্ষাথর্ীর হাতে ৩৯ লাখ ১৫ হাজার ৫শ ২৫ টি নতুন বই তুলে দেয়া হবে। এছাড়াও ১২শ ৪০টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্ডেনসহ ২৩০টি বেসরকারী বিদ্যালয়ে ১৪ লাখ ৪৬ হাজার ১শ ৩৫টি বই শিক্ষাথর্ীদের হাতে তুলে দেয়া হবে বলে জানায় সংশ্লিষ্ট বিভাগ।
কুড়িগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী  মীম জানান, আমি এবছর ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়েছি। নতুন বই পেয়ে ভালো লাগছে। ভালোভাবে লেখাপড়া করে মানুষ হতে চাই।
কুড়িগ্রাম জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল আলম জানান, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষাথর্ীদের হাতে বই তুলে দিয়ে কুড়িগ্রামে বই উৎসব শুরু করা হয়েছে। জেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথর্ীদের হাতে নতুন বছরের প্রথম দিন এ নতুন বই তুলে দেয়া হবে।
জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ আহবান করে বলেন, নতুন বই পেয়ে সে বই পড়তে হবে। প্রাইভেট বা কোচিং পড়া বন্ধ করতে হবে। সরকার জনগণের টাকায় নতুন বই দিয়েছে। বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও দেয় সরকার। ভালোভাবে লেখাপড়া করে মানুষ হতে হবে। জেলার মুখ উজ্জল করতে হবে।