“কুড়িগ্রামের চরসুভার কুঠিতে হাডুডু খেলা দেখতে দর্শকের উপচেপড়া ভীড়”


প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২২, ৬:২২ অপরাহ্ন / ৬০৩
“কুড়িগ্রামের চরসুভার কুঠিতে হাডুডু খেলা দেখতে দর্শকের উপচেপড়া ভীড়”
“কুড়িগ্রামের চরসুভার কুঠিতে হাডুডু খেলা দেখতে দর্শকের উপচেপড়া ভীড়”
সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম –
কুড়িগ্রাম সদরের হলোখানা ইউনিয়নের চরসুভারকুটি গ্রামে হারিয়ে যাওয়া খেলা হাডুডু খেলা দেখতে ভিড় জমান দর্শকরা। মাদক থেকে দূরে থাকতে নতুন প্রজন্মের কাছে খেলাটির জনপ্রিয়তা বাড়াতে চরসুভারকুটি  সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে হাডুডু প্রতিযোগিতা।
বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে চরসুভারকুটির স্থানীয় যুবসমাজের উদ্যোগে ৮ দলীয় হাডুডু টুর্নামেন্টের প্রথম রাউন্ড খেলা অনুষ্ঠিত হয়। এ খেলা দেখতে মানুষের ঢল নামে। টুর্নামেন্টের উদ্বোধন করেন হলোখানা ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল করিম রেজা।
এসময় উপস্থিত ছিলেন হলোখানা ইউপি সদস্য গোলজার হোসেন, ইউপি সদস্য রিয়াজুল ইসলাম, ইউপি সদস্য দুলাল মিয়া, ইউপি সদস্য রফিকুল ইসলাম, সাবেক ইউপি সদস্য হামিদ আলী, মন্ডল মিয়া, জুয়েল মিয়া, মজিবর রহমান প্রমুখ।
উদ্বোধনী খেলায় টাপুরচর ও মাস্টারেরহাট নামে দুটি দল অংশ গ্রহন করেন।  ৫৮  পয়েন্ট লাভ করে বিজয়ী হয় টাপুরচর দল।
দর্শনার্থীরা বলেন, বেশি বেশি চর্চার মাধ্যমে দেশের জাতীয় খেলা হাডুডুকে বাঁচিয়ে রাখতে হবে। যুব সমাজকে মাদক মুক্ত রাখতে ক্রীড়াচর্চায় মনোযোগী ও আগ্রহী করে তুলতে হবে। গ্রামের মানুষের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই আয়োজন করা দরকার এই খেলার। এ খেলাকে টিকিয়ে রাখতে সরকারিভাবেও উদ্যোগ নেয়া উচিত।