“কাউকে পশ্চাতে রেখে নয় ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ ও উন্নত জীবন” এই প্রতিপাদ্যে ময়মনসিংহে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে।


প্রকাশের সময় : অক্টোবর ১৮, ২০২২, ৭:০৬ অপরাহ্ন / ৩২৮
“কাউকে পশ্চাতে রেখে নয় ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ ও উন্নত জীবন” এই প্রতিপাদ্যে ময়মনসিংহে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে।
ময়মনসিংহে বিশ্ব খাদ্য দিবস পালিত
মাহাবুবুল আলম সোহাগ (ময়মনসিংহ)
“কাউকে পশ্চাতে রেখে নয় ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ ও উন্নত জীবন” এই প্রতিপাদ্যে ময়মনসিংহে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার (১৭ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন,খাদ্য বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তীর সভাপতিত্বে ও সদর উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা জুবায়রা বেগম সাথীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রসাশক মোহাম্মদ এনামুল হক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সদর উপজেলার কৃষি কর্মকর্তা কৃষিবিদ তাহমিনা ইয়াসমিন, জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ জিল্লুর বারী, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আশরাফুল আলম ফাহিম। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মতিউজ্জামান।
কৃষির উপর গুরুত্বআরোপ করে ডিসি মোহাম্মদ এনামুল হক বলেন,বর্তমান সরকার কৃষি খাতে ব্যাপক ভর্তুকি দিচ্ছে। কৃষিতে অগ্রগতি পেতে হলে আমদানী নির্ভরতা কমিয়ে দেশীয় উন্নত জাতের ফসলের চাষাবাদ বৃদ্ধি করতে হবে।তবেই দেশের খাদ্যের চাহিদা পূরণ হবে এবং পাশাপাশি বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে।এসময় উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ প্রমুখ।
Attachments area