ঐতিহাসিক মার্চকে গুরুত্বপূর্ণ মাস হিসেবে ঘোষণার দাবীতে মেহেরপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 


প্রকাশের সময় : মার্চ ৯, ২০২৩, ৮:৫৫ অপরাহ্ন / ৪০৯
ঐতিহাসিক মার্চকে গুরুত্বপূর্ণ মাস হিসেবে ঘোষণার দাবীতে মেহেরপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
ঐতিহাসিক মার্চকে গুরুত্বপূর্ণ মাস হিসেবে ঘোষণার দাবীতে মেহেরপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
মেহেরপুর প্রতিনিধিঃ
ঐতিহাসিক মার্চ মাসকে বাঙ্গালীর ইতিহাসে সবচেয়ে  গুরুত্বপূর্ণ মাস হিসেবে ঘোষণার দাবীতে মেহেরপুরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৮ মার্চ), রাত সাড়ে ৭ টার দিকে মেহেরপুর জেলা পরিষদ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় সাংবাদিক সংস্থা, মেহেরপুর জেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আব্দুস সালাম।
এসময় অন্যান্যের মধ্যে জাতীয় সাংবাদিক সংস্থা’র কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক ও দৈনিক বিজয় পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক লায়ন হেলাল উদ্দিন হিলু, জাতীয় সাংবাদিক সংস্থা, মেহেরপুর জেলা শাখা কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মহিদুল ইসলাম, আসাদুজ্জামান, আরিফ হোসেন, সাধারণ সম্পাদক, সাংবাদিক ও গবেষক আতাউর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাজিদ আল মামুন, তাহের ক্লিনিকের পরিচালক ডাঃ আবু তাহের, জেলা তাঁতি লীগের সহ-সভাপতি টিটন, সাবেক ছাত্র নেতা কামাল হোসেন, হেল্প ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দিলারা জাহান, মেহেরপুরের বিশিষ্ট লেখক, সাহিত্যিক ও কবি নূরে আলম, কবি শফিক সেন্টু, মিডিয়া ব্যাক্তিত্ব সোহেল খান, সাংবাদিক সাজ্জাদ হোসেনসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে জাতীয় সাংবাদিক সংস্থা’র সাংগঠনিক সম্পাদক হিরক খান, সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা প্রেস ক্লাবের মাসুদ রানা, বীর মুক্তিযোদ্ধা, সুধীজন, রাজনীতিবিদ, সাংবাদিক, কবি ও সমাজসেবকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা ঐতিহাসিক মার্চ মাস, বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৭ই মার্চ, বীর মুক্তিযোদ্ধা সংগঠক ছহিউদ্দিন বিশ্বাস এর স্বাধীনতা পদকে ভূষিত, তৌফিক-ই-এলাহী চৌধুরী (বীর বিক্রম) মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী ও প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা, মেহেরপুর জেলার বীর শহীদগণ, মেহেরপুর জেলাকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী পদ অধ্যাপক ফরহাদ হোসেন এমপিকে উপহার দেওয়াসহ মার্চ মাসকে সবচেয়ে গুরুত্বপূর্ণ মাস হিসেবে ঘোষণার দাবী নিয়ে বিবিধ আলোচনা করেন। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিল সাহিল এগ্রো মেহেরপুর, হিলু বলপেন, পড়শী এনজিও এবং দৈনিক আজকের মুজিবনগর।
মাজিদ আল মামুন
মেহেরপুর প্রতিনিধি
০১৯১৫-৩৫১৪৯৮
মেহেরপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে।
মেহেরপুর প্রতিনিধিঃ
মেহেরপুরে বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় গরু ও মোটরসাইকেলসহ সংসারের সমস্ত কিছু পুড়ে ছাই হয়েছে।
বুধবার (৮ মার্চ), বেলা ১টার দিকে মেহেরপুর পৌরসভার ৪নং ওয়ার্ড কালাচাঁদপুরের রফিকুল ইসলামের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
রফিকুল ইসলাম কালাচাঁদপুর গ্রামের আনছার আলী শাহ’র ছেলে। বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
রফিকুল ইসলামের স্ত্রী মায়রন নেছা জানান, আমার বসত বাড়িতে আগুন লেগে প্রায় ৩ লাখ টাকা মূল্যের ২টি গরু, ১টি মোটরসাইকেল, আমার ছেলের ভাঁজা বেচা-কেনা ব্যবসার নগদ টাকাসহ ঘরে থাকা সংসারের আসবাবপত্র, হাঁড়িপাতিলসহ প্রায় ৬ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। গত বছরেও অগ্নিকাণ্ডে আমার ঘর পুড়ে গিয়েছিল। পরপর ২ বার বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় আমি একেবারে পথে বসে গেছি।
এদিকে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। একইসাথে পল্লী বিদ্যুৎ অফিসের লোকজন এসে কারেন্ট বন্ধ করে দেন।
এলাকাবাসী সূত্র জানায়, আকষ্মিক ভয়াবহ আগুনে রফিকুলের বাড়ির সমস্ত কিছু ভস্মীভূত হয়ে ধ্বংস স্তুপে পরিণত হয়। ঘরে যে খাবার উপযোগী চাউল, ময়দা ছিল সেগুলোও পুড়ে শেষ। এমন একটি অবস্থা সমস্ত কিছু পুড়ে মাথা গোঁজার ঠাঁইটুকুও হারিয়ে গেছে।
মেহেরপুর ফায়ার স্টেশনের কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সময়মতো ফায়ার সার্ভিসের টিম না পৌঁছলে আরও বেশি ক্ষয়ক্ষতি হতে পারতো।
এমতবস্থায় মেহেরপুর জেলা প্রশাসনসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতার হাত সম্প্রসারিত করে অসহায় পরিবারটির পাশে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন ভুক্তভোগী পরিবারের সদস্যসহ এলাকাবাসীরা।
মাজিদ আল মামুন
মেহেরপুর প্রতিনিধি
০১৯১৫-৩৫১৪৯৮