“উন্নয়নের মূল মন্ত্রই যোগাযোগ ব্যবস্থাঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী”


প্রকাশের সময় : ডিসেম্বর ৩, ২০২২, ৮:৫৮ অপরাহ্ন / ২৩২
“উন্নয়নের মূল মন্ত্রই যোগাযোগ ব্যবস্থাঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী”
“উন্নয়নের মূল মন্ত্রই যোগাযোগ ব্যবস্থাঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী”
মাজিদ আল মামুন, মেহেরপুর।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন বলেছেন, রাস্তাঘাট উন্নয়নে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। রাস্তাঘাট উন্নতি হলে দেশের চিত্র পাল্টে যাবে যায়। উন্নয়নের মূল মন্ত্রই যোগাযোগ ব্যবস্থা। তিনি আরো বলেন, বিএনপি একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে কিন্তু সাধারণ মানুষ বুঝতে পারে ওদের দ্বারা উন্নয়ন সম্ভব না। ওরা সন্ত্রাস-জঙ্গিবাদ সৃষ্টিকারী।
তিনি আরো বলেন, এখন মানুষ শান্তিতে ঘুমাতে পারে বন্ধ হয়ে গেছে চুরি-ডাকাতি ও সন্ত্রাসী কার্যকলাপ। সাধারণ মানুষ ওদের ধোঁকায় আর পা দেবে না।
শুক্রবার (২ ডিসেম্বর), সকালে মেহেরপুর কলেজ মোড়ে কুষ্টিয়া (ত্রিমোহনী)-মেহেরপুর-চুয়াডাঙ্গা-ঝিনাইদহ (আর-৭৪৫) আঞ্চলিক মহাসড়কটির কুষ্টিয়া হতে মেহেরপুর পর্যন্ত যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ” শীর্ষক প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন।
কুষ্টিয়া সার্কেল সওজ, সড়কের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, সৈয়দ আসলাম আলী অতিরিক্ত প্রধান প্রকৌশলী সওজ, সড়ক জোন খুলনা, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক, মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান, মেহেরপুর পুলিশ সুপার রাফিউল আলম ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আব্দুস সালাম।
মেহেরপুর সড়ক বিভাগ আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোহাম্মদ মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ইয়ারুল ইসলাম, সড়ক ও জনপদ বিভাগ মেহেরপুরের নির্বাহী প্রকৌশলী মন্জুরুল করিম, উপ-বিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল সামাদ বাবলু বিশ্বাস, আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহমেদ, আমদাহ ইউপি চেয়ারম্যান আনারুল ইসলাম, বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহ জামান, বারাদী ইউপি চেয়ারম্যান মোমিনুল ইসলাম, কুতুপুর ইউপি চেয়ারম্যান সেলিম রেজা, শ্যামপুর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান, সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, ধানখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জকসহ আওয়ামী লীগ ও এর অংগসমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রকল্পে প্রায় ৬৪৩ কোটি টাকার ব্যায়ে ৫৪ কিলোমিটার প্রস্থকরণ করা হবে। এর মধ্যে প্রায় ৯ কিলোমিটার ৪ লেন সড়কের প্রস্থকরণ করা হবে। আগামী ২০২৪ সালের অক্টোবরে এ প্রকল্পের কাজ শেষ হবে বলে সংশ্লিষ্ট সূত্র মতে জানা গেছে।
মাজিদ আল মামুন
মেহেরপুর প্রতিনিধি
০১৯১৫৩৫১৪৯৮