ইকরা একাডেমি বাইনতলা বাজার-খুলনা “শুভ উদ্ভোধন ও দোয়া অনুষ্ঠান” সম্পন্ন হয়েছে।


প্রকাশের সময় : জানুয়ারী ২, ২০২৩, ৪:২২ অপরাহ্ন / ৪৫১
ইকরা একাডেমি বাইনতলা বাজার-খুলনা “শুভ উদ্ভোধন ও দোয়া অনুষ্ঠান” সম্পন্ন হয়েছে।
ইকরা একাডেমি বাইনতলা বাজার-খুলনা “শুভ উদ্ভোধন ও দোয়া অনুষ্ঠান”।
মো মিজানুর রহমান সটাফ রিপোর্টার খুলনা –
খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার অন্তর্গত ইকরা একাডেমি বাইনতলা বাজার-খুলনা  “শুভ উদ্ভোধন ও দোয়া অনুষ্ঠান”
সম্পন্ন হয়েছে।এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জি.এম.মিলন, চেয়ারম্যান, ৭নং আমিরপুর ইউনিয়ন, বটিয়াঘাটা,খুলনা, জনাব মোঃ খলিলুর রহমান সাহেব, জনাব মাওলানা ডাঃ মোঃ আব্দুল কাদের,  জনাব মোঃ আঃ খালেক সাহেব, জনাব হযরত মাওলানা আব্দুল হামিদ সাহেব, ক্বারী ইমরান হুসাইন সাহেব, মাওলানা মোহাম্মাদুল্লাহ, হাফেজ রফিকুল ইসলাম,  মাওলানা মোঃ খানজাহান আলী সাহেব, মোঃ আকতার শেখ, জনাব মোঃ হায়দার আলী,  মাওলানা মোঃ মুহসিন সাহেব সহ অসংখ্য ওলামায়েকরাম।
সকলের কাছে দোয়া কামনা করছি যেন মহান আল্লাহ তায়ালা আমাকে আল কোরআনের জন্য কবুল করেন।
আমৃত্যূকাল কোরআনেরব খেদমত করতে পারি। আমিন।
ফকিরহাটে উৎসবমূখর পরিবেশে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। 
মেহেদি হাসান নয়ন,বাগেরহাট –
নতুন বছরের প্রথম দিনে‘দেশের অন্যান্য স্থানের ন্যায় বাগেরহাটের ফকিরহাট উপজেলার সকল প্রাথমিক,মাধ্যমিক ও মাদ্রসা শিক্ষাপ্রতিষ্ঠানে উৎসব মূখর পরিবেশে নতুন পাঠ্য পুস্তক বিতরণ করা হয়েছে।
রোববার (১ জানুয়ারি) বিকেল ৪টায় শিরীণ হক পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ শিক্ষার্থীদের  হাতে নতুন বই তুলে দেন।এতে সভাপতি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেখ ফিরোজ আহম্মেদ। স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর কৃষ্ণ রায়। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক খায়রুল বাসার জুয়েল।এসময় বিদ্যোৎসাহী সদস্য শেখ কামরুজ্জামান, এসএমসির সদস্য শেখ আরিফুল হক, মো. মিজানুর রহমান, ফকির মো. আইয়ুব আলী, শেখ এনামূল হক, তানিয়া বেগম, শিক্ষক গনেশ চন্দ্র গাইন, শেখ শহীদুল ইসলাম সহ বিভিন্ন শিক্ষক, অভিভাবক, গনমাধ্যমকর্মী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এবছর প্রাথমিক বিদ্যালয়ের ১০৩০৪জন শিক্ষার্থীরা ৬৪৫২৪টি বই, মাধ্যমিক বিদ্যালয়ে ৯৭৫০জন শিক্ষার্থীরা ১লক্ষ ৩৮হাজার ৭৮০টি বই ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে ৩৬০০জন শিক্ষার্থীদের ৪৭১৬০টি নতুন বই পাচ্ছেন।
হুগলি বিস্কুট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাজিম হোসেনকে শ্রমিক নেতা কর্তৃক জীবন নাশের হুমকি। 
মোঃ মিজানুর রহমান সটাফ রিপোর্টার খুলনা–
শ্রমিকদের বকেয়া ৮০ লক্ষ  টাকা প্রদান করলেও সিংহ ভাগ টাকা আত্মসাৎ করেছে শ্রমিক ইউনিয়নের সভাপতি।* খুলনার বিসিক শিল্প  নগরীতে অবস্থিত হুগলি বিস্কুট কোম্পানি স্বাধীনতা উত্তর আলহাজ্ব শামীম আক্তার মুন্না চালু করেন সেই থেকে দেশ-বিদেশে সুনামের সাথে প্রতিষ্ঠানটি বেকারী সামগ্রী সহ ওয়ার্ল্ড ফুডের শিশু খাদ্য দক্ষতার সাথে সরবরাহ করে আসছে। ২০২০ সালে শ্রমিক অসন্তোষের কারণে বন্ধ হয়ে যায় . বন্ধ হওয়ার পর হুগলি বিস্কুট কোম্পানির চেয়ারম্যান শামীমা আক্তার মুন্না সকাল মৃত্যুবরণ করেন। তারপরে উনার স্ত্রী হুগলি বিস্কুট কোম্পানি পরিচালনার উদ্যোগ গ্রহণ করলে প্রতিষ্ঠানটির সি বি এর সভাপতিসহ হাতেগোনা কয়েকজন শ্রমিক নেতা শ্রমিকদের বকেয়া পাওনার দাবিতে শামীমা আক্তার মুন্নার স্ত্রীর উপর পাওনা পরিশোধের দাবিতে চাপ সৃষ্টি করতে থাকেন এর মত অবস্থায় কোন উপায় তো না পেয়ে তিনি সিবি  এর সভাপতি কাজী  মুস্তাফিজুর রহমানের মাধ্যমে ৮০ লক্ষ টাকা প্রদান করেন বলে বর্তমান ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাজিম হোসেন জানান তিনি আরো বলেন বিকাশের মাধ্যমে শামিমা আক্তার মুন্নার স্ত্রী নিকট থেকে কাজী মুস্তাফিজ ১০ লক্ষ টাকার উপরে শ্রমিকদের পাওনা পরিষদের কথা বলে হাতিয়ে নেয় আরো বলেন অধিকাংশ টাকায় কাজী মোস্তাফিজ আত্মসাৎ করেছেন। তিনি আরো জানান হুগলি বিস্কুট কোম্পানির ব্যবস্থাপক আব্দুস সালাম সহ কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা এই প্রতিষ্ঠানটি বন্ধুর পিছনে জড়িত। বর্তমান ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাদিম হোসেন বলেন প্রতিষ্ঠানটি চালু হলে পর্যায়ক্রমে শ্রমিকদের চলতি বিলের সাথে বকেয়া মজুরি পরিশোধ করা হবে তিনি প্রতিষ্ঠান চালুর জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।
খুলনার পাইকগাছায় (MSF) মানবাধিকার সাংবাদিক ফোরামের কমিটি গঠন সম্পন্ন হয়েছে। 
পাইকগাছা(খুলনা)প্রতিনিধি :
খুলনার পাইকগাছায় মানবাধিকার সাংবাদিক ফোরাম(MSF)এর বার্ষিক সভা সম্পন্ন হয়েছে। রবিবার(১জানুয়ারি)বিকালে পৌরসভার জেলা সুপার মার্কেটস্হ সাংবাদিক ফোরামের অস্হায়ী কার্যালয়ে বার্ষিক সভা শেষে এ কমিটি গঠন করা হয়।উপস্থিত সবার সর্বসম্মতিক্রমে জাতীয় দৈনিক মুক্ত খবর ও দৈনিক কালান্তরের স্টাফ রিপোর্টার এফ,এম বদিউজ্জামান কে সভাপতি ও জাতীয় দৈনিক আজকের দর্পন ও দৈনিক ভয়েজ অব টাইগারের উপজেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম সবুজ কে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ঠ নতুন কমিটি গঠন করা হয়েছে।কমিটির সিনিয়র সহ সভাপতি করা হয়েছে জাতীয় দৈনিক ভোরের পাতার উপজেলা প্রতিনিধি মহানন্দ অধিকারি মিন্টু,সহ সভাপতি দৈনিক জন্মভূমির কপিলমুনি প্রতিনিধি তপন কুমার পাল, সহ-সভাপতি পাক্ষিক গনমিছিলের স্টাফ রিপোর্টার আব্রাহাম সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে খুলনার খবরের শেখ খায়রুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পদে জাতীয় দৈনিক বাংলাদেশের আলো প্রতিনিধি মোঃ জিয়াউদ্দীন নায়েব, সহ-সাংগঠনিক সম্পাদক পদে জাতীয় দৈনিক ঢাকা প্রতিদিন প্রতিনিধি  মানছুর রহমান জাহিদ,কোষাধ্যক্ষ পদে পাক্ষিক গনমিছিলের বিশেষ প্রতিনিধি দেব প্রসাদ মন্ডল (শিক্ষানবিশ আইনজীবি),দপ্তর সম্পাদক পদে দৈনিক প্রজন্মের ভাবনা প্রতিনিধি উজ্জ্বল কুমার দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দৈনিক সকালের সংবাদ প্রতিনিধি শাহাজামান বাদশা,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে পাক্ষিক গনমিছিলের উপজেলা প্রতিনিধি উজ্জ্বল কুমার দাশ,সামাজকল্যান ও ক্রীড়া সম্পাদক পদে প্রতিদিনের কথা ও দৈনিক তথ্যের কপিলমুনি প্রতিনিধি এ কে আজাদ,ধর্ম বিষয়ক সম্পাদক পদে অপরাধ তথ্য চিত্রের মুজিবুর রহমান মল্লিক,স্বাস্হ্য বিষয়ক সম্পাদক পদে পাক্ষিক গনমিছিলের ইনফরমার হেকিম এস এম খলিলুর রহমান।এছাড়া কার্যকরী কমিটির সদস্যরা হচ্ছেন,জাতীয় দৈনিক সংগ্রাম প্রতিনিধি এস এম ফিরোজ আহম্মেদ,দৈনিক করোতোয়া প্রতিনিধি ইয়াউর রহমান,দৈনিক কাফেলা প্রতিনিধি সোহাগ পান্না অজিয়ার,দৈনিক খুলনা টাইমসের কপিলমুনি প্রতিনিধি ইকবাল হোসেন,দৈনিক সংযোগ প্রতিদিন প্রতিনিধি আবু মুছা,পাক্ষিক গনমিছিল নিজস্ব প্রতিবেদক জি এম জাকির হোসেন মিন্টু,দৈনিক জাহানাবাদ প্রতিনিধি আবু ইসহাক,জাতীয় দৈনিক আমাদের বার্তা প্রতিনিধি আসাদুজ্জামান মিঠুন,দৈনিক গ্রামের কন্ঠ প্রতিনিধি এস এম জালাল হোসেন
 সহ বেলাল হোসেন,স্বপন কুমার সরদার ও রুহুল আমিন ঢালী। মানবাধিকার সাংবাদিক ফোরামের নবনির্বাচিত সভাপতি এফ এম বদিউজ্জামান বলেন,উপকূলীয় এ উপজেলায় তৃনমূল পর্যায়ের মূলধারার সাংবাদিকদের অধিকার নিয়ে কথা বলার একটি প্লাটফর্ম হিসেবেই আমরা কাজ করবো।আমরা সংবাদকর্মীদের সমস্যা নিয়ে সকলে একযোগে ঐক্যমতের কণ্ঠস্বর হতে চাই। আশাকরি মানবাধিকার সাংবাদিক ফোরাম এ উপজেলার সমস্যা গুলো এই নেটওয়ার্কের মাধম্যে দেশব্যাপী ছড়িয়ে দিতে সক্ষম হবে।মানবাধিকার সাংবাদিক ফোরামের নবনির্বাচিত সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম সবুজ বলেন,অধিকার রক্ষায় আমরা স্বোচ্চার স্লোগান বুকে ধারণ করে সুন্দরবন সংলগ্ন উপকূলীয় জনপদ পাইকগাছার বিভিন্ন সমস্যা সম্ভবনা উন্নয়নের সংবাদ দেশবাসী ও সরকারের কাছে তুলে ধরতে মানবাধিকার সাংবাদিক ফোরাম আপোষহীন ভাবে কাজ করে যাবে।