“আমাদের নিজেদের ভূমিতে, নিজেদের খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী”


প্রকাশের সময় : নভেম্বর ১২, ২০২২, ৪:৩৪ অপরাহ্ন / ৫৭১
“আমাদের নিজেদের ভূমিতে, নিজেদের খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী”
“আমাদের নিজেদের ভূমিতে, নিজেদের খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী”
 রূপগঞ্জ  নারায়ণগঞ্জ প্রতিনিধি –
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, “বর্তমান সরকার দেশের মানুষের খাদ্য নিরাপত্তা দিতে নিরলসভাবে কাজ করছে। দেশের মানুষের খাদ্য নিরাপত্তা আমাদের নিজেদের নিশ্চিত করতে হবে। উৎপাদন বৃদ্ধি করা এখনকার যুগে সব থেকে বেশি গুরুত্বপূর্ণ। আমাদের নিজেদের ভূমিতে নিজেদের খাদ্য উৎপাদন বাড়া‌তে হবে। চাষাবাদ যোগ্য জ‌মি অনাবা‌দি রাখ‌লে হ‌বে না। চাষাবাদ যোগ্য সব জ‌মি‌তেই  চাষাবাদ কর‌তে হ‌বে। আমি আশা করি সবাই সেভাবে চলবেন।”
বৃহস্প‌তিবার (১০ ন‌বেম্বর) দুপুরে নারায়ণগ‌ঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপ‌জেলা প্রশাস‌নের স‌র্বোচ্চ নী‌তি‌নির্ধারনী ফোরাম উপজেলা আইনশৃঙ্খলা ক‌মি‌টির মা‌সিক সভা ও উপ‌জেলা সমন্বয় ক‌মি‌টির মা‌সিক সভা এবং ২০২৩-২০২৪ ইং চ‌ক্রের ‘ভালনা‌রেবল উই‌মেন বে‌নে‌ফিট’ উপকার‌ভোগী নির্বাচন সংক্রান্ত অব‌হিতকরণ সভা অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেন, “ডেঙ্গু প্রতিরোধে সচেতনতাই প্রাথমিক হাতিয়ার। সরকার ও জনগণের সমন্বিত সচেতনতাই পারে আমাদের এই মহামারী থেকে নিরাপদ রাখতে। ডেঙ্গু প্রতিরোধে প্রথমে এডিস মশার বংশবৃদ্ধি ও উৎপত্তির দিকে নজর দিতে হবে। এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস করে প্রাপ্তবয়স্ক মশা ধ্বংস করে ডেঙ্গু সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণ করা যায়। ডেঙ্গুর লাভা যেন গঠিত হতে না পারে সে ব্যাপারে বাড়ির চারদিকে নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং নিয়মিত অভ্যাসগুলোকে মানিয়ে নেওয়ার মানসিকতা গঠন করা দরকার। ব্যক্তিগত উদ্যোগের সঙ্গে সঙ্গে প্রতিবেশীকে সচেতন করা এবং জনসাধারণকে সঠিক তথ্য সরবরাহ করা জরুরি। ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতার পাশাপাশি সম্মিলিত প্রয়াস গড়ে তুলতে হবে।”
রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হক এর সভাপ‌তি‌ত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল ইসলাম মারুফ, উপজেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা আইভী ফেরদৌস, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম র‌ফিক, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান তোফা‌য়েল আহ‌মেদ আলমাছ, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহেদ আলী  সহ অনেকে।
তাঃ-১০-১১-২০২২ ইং
মোঃশাহিন
রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি