“আন্দোলন করে সরকারের পতন ঘটানো যাবে না – ওবায়দুল কাদের।”


প্রকাশের সময় : ডিসেম্বর ৪, ২০২২, ৪:৫৯ অপরাহ্ন / ৬০৬
“আন্দোলন করে সরকারের পতন ঘটানো যাবে না – ওবায়দুল কাদের।”
“আন্দোলন করে সরকারের পতন ঘটানো যাবে না – ওবায়দুল কাদের।”
মাহাবুবুল আলম সোহাগ, ময়মনসিংহ –
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, প্রতিপক্ষকে মোকাবিলায় রাজপথসহ পাড়া-মহল্লায় নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। হুমকি দিয়ে এই সরকারের পতন ঘটানো যাবে না। আগামী নির্বাচনে খেলা হবে হাওয়া ভবনের বিরুদ্ধে, দূর্নীতির বিরুদ্ধে। খেলা হবে লুৃটপাটের বিরুদ্ধে, খেলা হবে এই ডিসেম্বর বিজয়ের মাসে। আন্দোলন হলে রাজপথ, জনপথ, শহর, পাড়া-মহল্লা ইউনিয়ন ও জেলা পর্যায়ে নেতাকর্মীরা অবস্থান নিবে।
তিনি আরও বলেন, শেখ হাসিনা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ডাক দিয়ে যাবেন, মহাসমাবেশ কাকে বলে চট্রগ্রামে বুঝিয়ে দেবে। মন্ত্রী বলেন, রাজশাহীতে বিএনপি’র বিভাগীয় সমাবেশ হচ্ছে, জনসমাগম নেই, মাঠ ফাঁকা। আর ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে জনতার ঢল। তিল ধারণের ঠাঁয় নেই। ময়মনসিংহ  আজ- মিছিলের নগরী। ময়মনসিংহ আজ বঙ্গবন্ধুর সৈনিকদের নগরী। ময়মনসিংহ আজ মুক্তিযুদ্ধের চেতনার নগরী।
তিনি বলেন, জিয়াউর রহমান ১৫ আগষ্টের মাস্টার মাইন্ড, তার ছেলে হাওয়া ভবনের যুবরাজ, ২১ আগষ্টের প্রধান নায়ক।
শনিবার সকাল সাড়ে ১১টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা ও মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন- দলের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, দলের যুগ্ন সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মির্জা আজম এমপি ও শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রমুখ নেতৃবৃন্দ।
এদিকে সম্মেলনকে সফল করতে সকাল থেকেই নেতাকর্মীরা ব্যানার, ফেষ্টুন ও মিছিল নিয়ে দলে দলে সভাস্থলে যোগ দেন। বেলা ১২টায় সম্মেলন স্থল জনসমুদ্রে পরিনত হয়। তৃণমূল নেতাকর্মীদের প্রত্যাশা, সম্মেলনের মাধ্যমে দলের ত্যাগী নেতা বেরিয়ে আসবে। যারা আগামী দিনের লড়াই-সংগ্রাম ও আন্দোলনে ঐক্যবদ্ধ ভূমিকা রাখবে।
সম্মেলনে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক হিসেবে এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এবং ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি হিসেবে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু ও সাধারণ সম্পাদক হিসেবে মোহিত-উর রহমান শান্তের নাম ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।