অস্ত্রসহ ভাই লাল মিয়াকে পুলিশে দিলো আওয়ামিলীগ নেতা আজাদ মিয়া


প্রকাশের সময় : নভেম্বর ৪, ২০২১, ৯:৫৯ অপরাহ্ন / ৫৫
অস্ত্রসহ ভাই লাল মিয়াকে পুলিশে দিলো আওয়ামিলীগ নেতা আজাদ মিয়া

নিজস্ব প্রতিবেদক : বিশ্বনাথ সিলেট দেশে অবৈধ অস্ত্রের ব্যবহার বাড়ছে। সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চলতি বছরের মধ্যে সাত হাজার ৪১৭টি অবৈধ অস্ত্র উদ্ধার হয়েছে। এর মধ্যেই বেশিরভাগই আগ্নেয়াস্ত্র । এক পরিসংখ্যানে দুই মাসে প্রতিদিন গড়ে পাঁচজন করে গুলিবিদ্ধ হওয়ার তথ্য পাওয়া গেছে। চলতি বছরে অবৈধ অস্ত্র সংশ্লিষ্ট বিভিন্ন ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর পরিসংখ্যান থেকে এ-সব তথ্য পাওয়া যায় ।

অস্ত্রসহ আওয়ামিলীগ নেতা আজাদ মিয়ার ভাই লাল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও তার ভাইর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসীর শুনতে শুনতে বিরক্ত হয়েই পুলিশে খবর দেন তিনি। তার প্রেক্ষিতেই আওয়ামীলীগ নেতা আজাদ মিয়ার ভাইকে গ্রেফতার করে পুলিশ। আজ,( সকাল পৌনে দশটায়, ৪ নভেম্বর ২০২১,) পুলিশ গ্রেফতার করে তাকে।
স্থানীয় এলাকার মানুষের অভিযোগ, লাল মিয়া তিনি অবৈধ অস্ত্র ব্যবসায়ী। তার সাথে বিভিন্ন ধরনের চোরাকারবারি ও অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের সঙ্গে সুসম্পর্ক রয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে বিদেশে বিদেশে ( হুন্ডি,) টাকা পাচারের মতোও অভিযোগ করেছেন স্থানীয় আওয়ামিলীগ নেতা। নাম প্রকাশে অনিচ্ছুক এক আওযামীলীগ নেতা বলেন অবৈধ্যভাবে মানুষের কাছ থেকে চাদাবাজি করে প্রচুর টাকা কামিয়েছেন লাল মিয়া। মানুষকে লন্ডনে পাঠানোর কথা বলেও টাকা নিয়ে সেই টাকা মেরে দিতেন লাল মিয়া।

আওয়ামী লীগ নেতা আজাদ মিয়ার ভাই লাল মিয়া সামিয়া গিফট সেন্টারের মালিক। একমাত্র এটাই তার বৈধ্য ব্যবসা। এটার অন্তরালে তার অবৈধ্য বানিজ্যের খবর অনেকেরই অজানা। সেখান থেকে প্রচার টাকা হাতিয়ে বিদেশে পাচার করেছে লাল মিয়া।

লাল মিয়া,(৬০,) সিলেট জেলার, বিশ্বনাথ থানার আবদুল লতিফের পুত্র। সে সিরাজপুর গ্রামের বাসিন্দা।

একদিকে সিলেট নগর পুলিশের এক উর্ধতন কর্মকর্তা বলেন, অবৈধ অস্ত্র, চোরাচালান বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। তিনি আর-ও বলেন, কখনো নানা ছন্ধবেশে, আবার কখনো অভিনব কৌশলে অবৈধ অস্ত্র দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রি করছে কারবারিরা। এক্ষেত্রে দেশে তৈরি ওয়ান শুটারগান বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ হাজার টাকা, আর বিদেশি পিস্তল বিক্রি হচ্ছে ৮০ হাজার থেকে এক লাখ টাকায়।