মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত, সেরা থানা-অফিসারদের পুরস্কার প্রদান করা হয়। 


প্রকাশের সময় : মার্চ ৯, ২০২৩, ৯:৪০ অপরাহ্ন / ৪৩৮
মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত, সেরা থানা-অফিসারদের পুরস্কার প্রদান করা হয়। 
মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত, সেরা থানা-অফিসারদের পুরস্কার প্রদান করা হয়। 
মোঃ নজরুল ইসলাম ক্রাইমরিপোর্ট মৌলভীবাজার :
মঙ্গলবার  (৭ মার্চ) মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে। অপরাধ সভায় গত ফেব্রুয়ারি মাসের উল্লেখযোগ্য কাজের ভিত্তিতে  জেলার শ্রেষ্ঠ থানা এবং অফিসারদের স্বীকৃতি দেওয়া হয়।
মঙ্গলবার দুপুর ০১.০০ ঘটিকায় মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব হাসান মোহাম্মদ নাসের রিকাবদারের সঞ্চালনায় মাসিক অপরাধ সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া মহোদয়।
অপরাধ সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। পুলিশ সুপার জনাব মোহাম্মদ জাকারিয়া বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের ইনচার্জেরগণের সাথে আলোচনা করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।
অপরাধ সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।
পুরষ্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয় মৌলভীবাজার সদর মডেল থানা। জেলার শ্রেষ্ঠ এসআই কুলাউড়া থানার এসআই (নিঃ) সুজন তালুকদার ও কুলাউড়া থানার আব্দুল হান্নান শ্রেষ্ঠ এএসআই নির্বাচিত হন। এছাড়া শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন কুলাউড়া থানার এএসআই আবু তাহের।
সদর কোর্টের পুলিশ পরিদর্শক জনাব ইউনুস মিয়া শ্রেষ্ঠ কোর্ট পুলিশ পরিদর্শক নির্বাচত হন। এছাড়া মোঃ নবী হোসেন শ্রেষ্ঠ সিএসআই এবং এএসআই মোঃ নাজমুল হুদা শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।
জেলা গোয়েন্দা শাখার এসআই ইফতেখার ইসলাম ৫ জন আসামীসহ ৭৭০ পিস ইয়াবা এবং ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করায় বিশেষ পুরস্কার লাভ করেন। একটি ক্লুলেস হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন এবং জড়িত আসামীদের গ্রেফতার করায় জুড়ী থানার এসআই সিরাজুল ইসলামকে পুরস্কৃত করা হয়।
রাজনগর থানার এসআই কামাল উদ্দিন ৪ টি চোরাই গরু উদ্ধার এবং গরু চোরচক্রের ৫ সদস্যকে গ্রেফতার করায় পুরস্কৃত হন। ট্রাফিক বিভাগে নিজের কাজের স্বীকৃতি হিসেবে বড়লেখা জোনের সার্জেন্ট মোস্তাফিজুর রহমান শ্রেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত হন।
শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারগণের হাতে মাননীয় পুলিশ সুপার মহোদয় ক্রেস্ট ও ধন্যবাদপত্র তুলে দেন। অপরাধ সভায় মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।
মোঃ নজরুল ইসলাম ক্রাইম রিপোর্টার মৌলভীবাজার জেলা প্রতিনিধি
৭/৩/২০২৩
০১৭৯২-৩০১৮৩০